ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

লাকসামে গণপিটুনিতে মাদক ব‍্যবসায়ী নিহত

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৮:৪৩ পিএম

লাকসামে গণপিটুনিতে মাদক ব‍্যবসায়ী নিহত

ছবি: সংগৃহীত

মাদক ব‍্যবসার জেরে কুমিল্লার লাকসামে গনপিটুনিতে আবদুর রহিম (৫২) নামে এক ব‍্যক্তি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে ১৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) গভীর রাতে পৌর এলাকার উত্তরকূল গ্রামে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন‍্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে।

এলাকাবাসী জানায়, আবদুর রহিম দীর্ঘবছর ধরে এলাকায় মাদক ব‍্যবসা করে আসছে। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। এছাড়াও গত মাসের ৬ আগষ্ট তার হাতেই খুন হয় আরেক মাদক ব‍্যবসায়ী।

এলাকাবাসী আরো জানান, বৃহস্পতিবার গভীর রাতে এলাকার কিছু লোকজন মাদকসহ আবদুর রহিমকে আটক করলে সে এলাকার লোকজনকে ছুরি দিয়ে আঘাত করার চেষ্টা করে এতে জনতার রোষানলে পড়ে আবদুর রহিম গনপিটুনিতে মারা যায়।

এছাড়াও মাদক ব‍্যবসার ভাগবাটোরা নিয়ে গত ৬ আগষ্ট একই ওয়ার্ডের সাতবাড়িয়া গ্রামের মমিন আলীর ছেলে মাদক ব‍্যবসায়ী রুবেলকে চুরিরাঘাতে খুন করে আবদুর রহিম। এ ঘটনায় থানায় মামলা না হলেও সামাজিক ভাবে সালিশ দরবারের মাধ‍্যমে আবদুর রহিমের দুই লাখ দশ হাজার টাকা জরিমানা করা হয়। কিছুদিন আগে আবদুর রহিম জরিমানার এক লাখ টাকাও পরিশোধ করেন। এরপরও তাকে মাদক ব‍্যবসা থেকে ফেরানো যায়নি।

নিহত আবদুর রহিমের পারিবারের অভিযোগ, ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাত একটার দিকে আবদুর রহিম বাজার থেকে সিএনজি করে এসে বাড়ির সামনে নামে। ওই সময় এলাকার কিছু লোক তাকে ধাওয়া করে। এতে আবদুর রহিম তার মুরগির খামারে আশ্রয় নেয়। সেখান থেকে তাকে ধরে নিয়ে একটি ঘরে আটকে রেখে বেধড়ক লাঠিচার্জ করে। এক পর্যায় আবদুর রহিম দৌড়ে পানিতে ঝাঁপ দেয়। এরপর পানি থেকে তুলে এনে তাকে পিটিয়ে হত‍্যা করে। তার স্ত্রী সন্তানরা তাকে হাসপাতালে নিতে চাইলেও যেতে দেয়নি হত‍্যাকারীরা। লাকসাম পৌর এলাকার উত্তরকূল গ্রামের মৃত কালা মিয়ার ছেলে নিহত আবদুর রহিমের চার মেয়ে এবং এক ছেলে রয়েছে।

পরিবারের দাবী জায়গা সম্পত্তির জের ধরে আবদুর রহিমকে পিটিয়ে হত‍্যা করা হয়েছে। তবে সে এক সময় মাদক ব‍্যবসার সঙ্গে জড়িত ছিল। এখন আর মাদক বিক্রির সঙ্গে তার কোন সম্পর্ক নেই।

লাকসাম থানার ওসি (তদন্ত) টমাস বড়ুয়া ঘটনার সত‍্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ২০ সেপ্টেম্বর (শুক্রবার) সকালে ময়নাতদন্তের জন‍্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আটজনকে আসামী করে থানায় একটি মামলা হয়েছে।  

আরবি/জেডআর

Link copied!