ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

মাদারীপুরে সংঘর্ষে হাতবোমা বিস্ফোরণে প্রাণ গেল ব্যবসায়ীর

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০৫:১৫ পিএম

মাদারীপুরে সংঘর্ষে হাতবোমা বিস্ফোরণে প্রাণ গেল ব্যবসায়ীর

নিহত ইকবাল বেপারী। ছবি: রূপালী বাংলাদেশ

মাদারীপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইপক্ষের দফায় দফায় সংঘর্ষে হয়েছে। হাতবোমা বিস্ফোরণে এক ব্যবসায়ী নিহত হয়েছে। এ সময় দুটি বসতঘরে অগ্নিসংযোগ, ২০টি ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ওঠে। শনিবার রাত ৮টার দিকে মাদারীপুর পৌরসভার চরমুগরিয়া বাজারে এ ঘটনা ঘটে।

নিহত ইকবাল বেপারী (৩০) চরমুগরিয়া এলাকার সোলেমান বেপারীর ছেলে এবং একই বাজারে একজন কসমেটিক ব্যবসায়ী। এ ঘটনায় উভয়পক্ষের আহত হয়েছে অন্তত ১০ জন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শুক্রবার বিকেলে চরমুগরিয়া এলাকায় ইকবাল বেপারীর মোটরসাইকেলের সাথে ধাক্কা লাগে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা পাশ্ববর্তী জিহাদ হাওলাদারের (১৬)। এ ঘটনার জের ধরে শনিবার সন্ধ্যায় জাহিদ হাওলাদারেরর নেতৃত্বে চরমুগরিয়া বাজারে আধিপত্য দেখাতে হামলা চালায়। এ সময় ইকবালের সমর্থকরা হামলা প্রতিরোধ করতে গেলে উভয়পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া সংঘর্ষে ও হাতবোমা বিস্ফোরণ ঘটনা ঘটে। বোমার আঘাতে ইকবালসহ গুরতর আহত হন অন্তত ১০ জন। পরে ইকবালকে উদ্ধার করে প্রথমে মাদারীপুর জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে ইকবালকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথেই মারা যায় ইকবাল।

এর আগেই চরমুগরিয়া বাজারের নিহত ইকবালের দোকানসহ ২০টি দোকান, যুবলীগ নেতা ও জেলা পরিষদের সদস্য নাঈম খানের বসরঘর ও অফিস কক্ষের ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালানো হয়। এ ছাড়াও দুটি ঘরে আগুন ধরিয়ে দেওয়া হয়। খবর পেয়ে পুলিশ ও সেনা সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি থমথমে থাকায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এদিকে এই ঘটনায় অভিযুক্তদের বিচারের দাবি করেছেন নিহতের স্বজন ও এলাকাবাসী।

মাদারীপুর সদর মডেল ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম সালাউদ্দিন বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে  এই সংঘর্ষে এক ব্যবসায়ী নিহত হয়েছে। নিহতের লাশ ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধের আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরবি/জেডআর

Link copied!