ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

পঞ্চগড়ে গুলিতে নিহত আরিফ হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০৬:৫৭ পিএম

পঞ্চগড়ে গুলিতে নিহত আরিফ হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

ছবি: রূপালী বাংলাদেশ

কাদিয়ানীদের সালানা জলসা বন্ধের দাবিতে তৌহিদি জনতার আন্দোলনে গত ২০২৩ সালের ৩ মার্চ বিজিবির গুলিতে নিহত হয় আরিফুর রহমান আরিফ। এবং সেদিনের সেই বিভিষিকাময় দিনের ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রকাশিত করা হয়েছিলো, উঠেছিলো নিন্দার ঝড়। ঘটনার ৯২ দিন পর গত বছরের ৪ জুন থানায় মামলা দায়ের করা হয়। কিন্ত এখনো জড়িতদের আইনের আওতায় এনে বিচার করা হয়নি। এতে তার পরিবার ও সহপাঠিরা ক্ষুব্ধ হয়ে আরিফ হত্যার বিচারের দাবিতে ছাত্র জনতা মানবন্ধন করেছেন। 

রোববার দুপুরে (২২ সেপ্টেম্বর) আরিফুর রহমান স্মৃতি পরিষদের আয়োজনে পঞ্চগড়-ঢাকা মহাসড়কে কর্মসূচি পালন করেন। মানববন্ধনে নিহত আরিফের বাবা ফরমান আলীসহ তার সহপাঠিরা বক্তব্য দেন। বক্তাদের দাবি গত বছরের জুন মাসে মামলা দায়ের হয়েছে। কিন্তু এখন পর্যন্ত সেই মামলার তদন্ত প্রতিবেদন দেওয়া হয়নি মামলার অগ্রগতি নেই কেন। আরিফের উপার্জন করা অর্থ দিয়েই তার পুড়ো সংসার চলতো। কিন্তু তারা অতি উৎসাহি হয়ে অন্যায়ভাবে আবাসিক এলাকায় গুলি করে হত্যা করা হয় তাকে। আরিফের অপরাধ কি ছিলো কেন তাকে গুলি করে নির্মম ভাবে হত্যা করা হলো। সে তো নির অপরাধ ছিলো তারপরও যদি নিহত আরিফের কোন অপরাধ থাকতো তাকে প্রচলিত আইনের মাধ্যমে বিচার করতে পারতেন। সংসার চালানোর একমাত্র ভরসা ছিলো  আরিফ। তার এভাবে অকালে চলে যাওয়ার পর পরেই আরিফের পরিবারের মধ্যে অন্ধকার নেমে এসেছে। তার বাবা একজন বৃদ্ধ সেই বাবাকে সন্তানের লাশ কাঁধে নিতে হয়েছে এর চেয়ে মর্মান্তিক ঘটনা আর কিবা হতে পারে। বুকফাটা আর্তনাদ আরিফের বাড়িতে এখনো প্রবহমান।

বর্তমানে আরিফের সংসারের চাকা ঘুরছেনা, খেয়ে না খেয়ে দিন পার করছেন তারা। তার পরিবারের প্রতি কেউ খোঁজ রাখেনি রাখছেনাও।এসময় মানবন্ধনে অতি দ্রুত আরিফ হত্যার বিচারের জোর দাবি জানান তারা। অন্যথায় বৃহত্তর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।

আরবি/জেডআর

Link copied!