ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

তিস্তায় ভেসে আসা হাত বাঁধা সেই তরুণীর পরিচয় মিলেছে

লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৫:৩৬ এএম

তিস্তায় ভেসে আসা হাত বাঁধা সেই তরুণীর পরিচয় মিলেছে

নিহত জোছনা আক্তার। ছবি: রূপালী বাংলাদেশ

অবশেষে তিস্তা নদীতে ভেসে আসা সেই অজ্ঞাত তরুণীর পরিচয় খুঁজে পেয়েছে পুলিশ। মেয়েটির নাম জোছনা আক্তার (১৭)। সে নীলফামারী জেলার ডিমলা উপজেলার টেপাখড়িবাড়ি ইউনিয়নের পূর্বখড়িবাড়ি গ্রামের জহর আলীর মেয়ে। নিহত জোছনা স্থানীয় এক বিদ্যালয়ের দশম শ্রেনীর শিক্ষার্থী।

জোছনার পরিবার লোকজন জানায়, মাত্র ১৯ দিন আগে নীলফামারী জেলার ডিমলা উপজেলার চাপানি গ্রামের জাহিদ হোসেনের সাথে জোছনার বিয়ে হয়। গত বুধবার আপন চাচাতো বোনের বিয়ে খেতে স্বামীর বাড়ি থেকে বাবার বাড়িতে আসে জোছনা। এরপর গত শুক্রবার আসরের নামাজের পর সে নিখোঁজ হয়। এ সময় পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজি করলে তাকে আর পাওয়া যায়নি। তবে পরিবারের ধারণা, সে হয়তো তার সাবেক প্রেমিকের সঙ্গে পালিয়ে যেতে পারে।

এ বিষয়ে আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী বলেন, অজ্ঞাত ওই তরুণীর পরিচয় শনাক্ত হয়েছে। তার নাম জোছনা আক্তার। তার বাড়ি নীলফামারী জেলায়। উদ্ধারের সময় তাঁর দুই হাত পিছমোড়া করে বাঁধা ছিল। গলায় সিলভার রঙের মালা। পরনে কালো রঙের জামা ও পায়জামা ছিল। তাঁর দুই হাত মেহেদি দিয়ে রাঙানো ছিল। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে আদিতমারী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। লাশটির ময়নাতদন্তের পর তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

উল্লেখ্য, গত রোববার (২২ সেপ্টেম্বর) লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোঁচা ইউনিয়নের কুটিরপাড় বালুরবাঁধের তিস্তা নদীর চরে হাত বাঁধা এক অজ্ঞাত তরুণীর মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে পুলিশ মরদেহটি উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালের মর্গে পাঠায়। পুলিশের ধারনা, নদীর স্রোতে ওই মরদেহটি ভেসে আসতে পারে।  মরদেহটির দু’হাত ওরনা দিয়ে পিছনে দিকে বাঁধা ছিল এবং তার পুরো মুখমন্ডল ঝলসানো ছিল। দীর্ঘসময় লাশটি পানিতে থাকায় মুখের আকারও পরিবর্তন হয়ে গেছে। তবে তার দুই হাতে মেহেদী দিয়ে রাঙ্গানো ছিল। আর ডান হাতে ইংরেজিতে ‘আই লাভ ইউ’ লিখা ছিল।

আরবি/জেডআর

Link copied!