ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

টঙ্গীতে সড়ক অবরোধ, যান চলাচল বন্ধ

টঙ্গী প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৫:৪৫ পিএম

টঙ্গীতে সড়ক অবরোধ, যান চলাচল বন্ধ

ছবি: রূপালী বাংলাদেশ

চার দফা দাবিতে গাজীপুর মহানগরীর টঙ্গীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে শ্রমিকরা। সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল ৯টায় টঙ্গী পশ্চিম থানাধীন এরশাদনগর এশিয়া পেট্রোল পাম্পের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে সিজন্স ড্রেসেস লিমিটেড গার্মেন্টসের শ্রমিকরা। এতে মহাসড়কের দুপাশে যান চলাচল বন্ধ হয়ে। সড়ক অবরোধ করে রাখায় সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজটের। এতে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। গাড়ি না পেয়ে হেঁটেই গন্তব্যস্থলের দিকে রওয়ানা হয়েছে অনেকে।

শ্রমিকরা বলেন, তিন মাসের বেতন, চলতি বছরের ফেব্রুয়ারি ও মার্চ মাসের ওভারটাইমের টাকা, তিন বছরের ছুটির টাকা দিচ্ছে না। বেতন না পাওয়ায় আমরা বাড়ি ভাড়া দিতে পারছি না। বাড়ির মালিক খারাপ ব্যবহার করছে।

জুয়েল নামে এক শ্রমিক বলেন, এই কারখানায় এক বছর ধরে বেতন নিয়ে ঝামেলা করতেছে। তিন মাসের বেতনের মধ্যে মাত্র এক মাসের বেতনের অর্ধেক দিয়েছে। আমাদের দা‌বি মেনে না নেওয়া পর্যন্ত আন্দোলন চলবে দা‌বি মানা না পর্যন্ত আন্দোলন থামবে না।

এ বিষয়ে গাজীপুর শিল্প পুলিশের টঙ্গী জোনের সহকারী পুলিশ সুপার মোশারফ হোসেন বলেন, টঙ্গীর সিজন্স ড্রেসেস গার্মেন্টসের শ্রমিকরা কয়েকটি দাবি তুলে আন্দোলন করছে। শ্রমিকদের সঙ্গে আলোচনা করার জন্য কারখানা মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে বিষয়টি মীমাংসা হবে।


 

আরবি/জেডআর

Link copied!