ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

বালুঘাট দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৭:৩২ পিএম

বালুঘাট দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ

ছবি: রূপালী বাংলাদেশ

কুষ্টিয়ায় বালুরঘাট দখল নেওয়াকে কেন্দ্র করে বিএনপির দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পাঁচজন আহত হয়েছে। তাদের মধ্যে তিনজন কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহতরা হলেন-মিরপুর উপজেলার তালবাড়িয়া ইউনিয়নের রানাখড়িয়া গোরস্থানপাড়া গ্রামের মৃত মনিরুদ্দিনের ছেলে রাশিদুজ্জামান রাশেদ (৪৫), তার বড় ভাই আব্দুস সালাম (৫০) ও বালু ব্যবসায়ী পাপ্পু ইসলাম (৩৪)। তারা সবাই বালু ব্যবসায়ী। কুষ্টিয়ার মিরপুর উপজেলার তালবাড়িয়া ইউনিয়নের রানাখড়িয়া বালুর ঘাটে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য অধ্যাপক শহীদুল ইসলাম ও কেন্দ্রীয় বিএনপির নেতা ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরীর সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে কোন্দল চলে আসছে।

৫ আগস্টের পর বালু উত্তোলন বন্ধ ছিল। আওয়ামী লীগের লোকজন আগে ঘাট নিয়ন্ত্রণ করতো। রাগীব রউফ চৌধুরী অনুগত বিএনপি নেতা-কর্মিরা পালিয়ে যাওয়া আওয়ামী লীগ নেতাদের সাথে যোগাযোগ করে ঘাট পরিচালনা করে আসছিল। এতে চোখ পড়ে বিএনপির সাবেক এমপি শহীদুল ইসলামের লোকজনের। নদী থেকে ঘাটে বালু এনে জড়ো করে রাগীব রউফ চৌধুরীর সমর্থকরা।

এতে ক্ষুব্ধ হয়ে কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য অধ্যাপক শহীদুল ইসলামের সমর্থকরা বিভিন্ন অস্ত্র নিয়ে হামলা করে। এতে পাঁচজন গুরুতর আহত হয়েছে। এ ব্যাপারে মিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তফা হাবিবুল্লাহ বলেন, বালুরঘাট দখল নেওয়াকে কেন্দ্র করে বিএনপির দুই পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে কয়েকজন আহত হয়েছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। অপরাধীদের কাউকে ছাড় দেওয়া হবে না। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।

আরবি/জেডআর

Link copied!