ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

কিশোরগঞ্জ একটি সম্ভাবনাময় জেলা: তারেক রহমান

কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৪:৫৩ এএম

কিশোরগঞ্জ একটি সম্ভাবনাময় জেলা: তারেক রহমান

ছবি: রূপালী বাংলাদেশ

কিশোরগঞ্জ একটি সম্ভাবনাময় জেলা বলেছেন বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকালে জেলার পুরাতন স্টেডিয়ামে ছাত্র-জনতার গণ অভ্যুত্থানে শহীদ পরিবার এবং ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদান ও গণ সমাবেশে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন,  দীর্ঘ ১৭ বছর পর আমরা ভয়হীন ভাবে কথা বলার স্বাধীনতা পেয়েছি। বিনিময়ে দিতে হয়েছে অনেকগুলো তাজা প্রাণ। শুধু কিশোরগঞ্জে ১৭জন মানুষকে হারিয়েছি। আর সেই শহীদ পরিবাগুলোর সদস্যের সম্মান জানানোর জন্য আমরা আজ একত্রিত হয়েছি।

তিনি আরও বলেন, কিশোরগঞ্জ একটি সম্ভাবনাময় জেলা। কিশোরগঞ্জে বোরো মৌসমে যে ধান উৎপাদিত হয় তা দেশের সমগ্র জেলাগুলোতে যে ধান উৎপাদিত হয় তার মধ্যে ১৬ শতাংশ ধান উৎপাদিত হয়। সঠিক পরিকল্পনা মাধ্যমে এই ১৬ শতাংশকে ২০ শতাংশ করা সম্ভব হবে। এইজন্য দরকার কৃষদের সঠিক ভাবে সহযোগিতা করা। এছাড়া আষ্টগ্রামের পনির ও হাওর অঞ্চলের মাছ বিদেশে রপ্তানির মাধ্যমে দেশের পরিচিতি বাড়ার সাথে সাথে বৈদেশিক মুদ্রা অর্জন করার পাশাপাশি রপ্তানির পূর্বে প্রস্তুতকরণ প্রক্রিয়ার মাধ্যমে জেলার হাজার হাজার বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করা সম্ভব হবে। আর সেটা গণতান্ত্রিক সরকার ব্যবস্থা ছাড়া কোনো ভাবেই সম্ভব নয়। তাই প্রয়োজন জনগণের সরকার, জবাবদিহিতামূলক সরকার।

এ সময় উপস্থিত ছিলেন- কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি শরিফুল আলম,বিএনপির স্থায়ী কমিটির সদস্য বিশেষ অতিথি নজরুল,বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক এমপি অ্যাডভোকেট ফজলুর রহমান ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এর আগে অভ্যুত্থানে শহীদ পরিবার এবং ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদান করা হয়।

আরবি/জেডআর

Link copied!