ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
নিরাপদে ফিরলেন পর্যটকরা

সাজেক ভ্রমণে প্রশাসনের নিরুৎসাহ

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৩:১৮ পিএম

সাজেক ভ্রমণে প্রশাসনের নিরুৎসাহ

ছবি: সংগৃহীত

বিক্ষুব্ধ জুম্ম ছাত্র জনতার ডাকা ৭২ ঘণ্টা ‘সিএইচটি ব্লকেড’র কারণে শনিবার থেকে সাজেকে আটকা ছিলেন প্রায় দেড় হাজার পর্যটক। তিন দিন আটকে থাকার পর নিরাপদে সাজেক ত্যাগ করেছেন পর্যটকরা।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সাড়ে সাতটার দিকে সাজেক ছেড়ে যায় পর্যটকবাহী গাড়িগুলো।

সাজেক জুমঘর ইকো রিসোর্টের ব্যবস্থাপক ইয়ারং ত্রিপুরা গণমাধ্যমকে বলেন, আজ সকালে স্কর্টের মাধ্যমে পর্যটকবাহী গাড়িগুলো সাজেক ছেড়ে গেছে। বর্তমানে সাজেকে আর কোনও পর্যটক নেই।

সাজেক জিপ সমিতির লাইনম্যান ইয়াসিন আরাফাত বলেন, সকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় পর্যটকদের গাড়ি সাজেক থেকে রওনা দেয়। সব গাড়ি নিরাপদে খাগড়াছড়ি শহরে ফিরছে।

বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতির বিবেচনায় মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার তিনদিন সাজেকে পর্যটক ভ্রমণে নিরুৎসাহিত করছেন জেলা প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করে রাঙামাটির জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান গণমাধ্যমকে জানিয়েছেন, এই সময়টাতে পর্যটকদের সাজেক ভ্রমণে না যাওয়াই উচিত।

আটকে পড়া পর্যটকদের বিশেষ সাবসিডি দেয় কটেজ মালিকরা, প্রথমদিন ৫০ শতাংশ এবং দ্বিতীয় দিন ৭৫% পর্যন্ত ছাড় দেওয়া হয়। তবে ব্লকেড-এ বিচ্ছিন্ন হয়ে পড়া এই পর্যটন উপত্যকায় শেষ দুদিনে খাদ্য, পানি ও বিদ্যুৎ সংকটে পড়েছিল এলাকাটি।

আরবি/জেআই

Link copied!