ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪

লেফটেন্যান্ট তানজীম হত্যা, ২৫ জনের বিরুদ্ধে দুই মামলা

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৫:৪৭ পিএম

লেফটেন্যান্ট তানজীম হত্যা, ২৫ জনের বিরুদ্ধে দুই মামলা

ছবি: সংগৃহীত

কক্সবাজারের চকরিয়ায় অস্ত্র উদ্ধার অভিযানকালে ডাকাতের ছুরিকাঘাতে সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম ছারওয়ার নির্জন হত্যার ঘটনায় ১৭ জনের নাম উল্লেখ করে ২৫ জনের বিরুদ্ধে আলাদা দুটি মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) মধ্যরাতে পুলিশ ও সেনাবাহিনীর সদস্য বাদী হয়ে হয়ে পৃথক আইনে মামলা দুইটি দায়ের করেছেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের ভুইয়া বলেন, ছুরিকাঘাতে লে. তানজিম হত্যার ঘটনায় চকরিয়া থানায় সেনাবাহিনীর ফাঁসিয়াখালী ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার আব্দুল্লাহ আল হারুনুর রশিদ বাদী হয়ে ডাকাতি ও হত্যা মামলা এবং পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেছেন।

মামলায় এ পর্যন্ত এজাহারভূক্ত ৬ আসামিকে পুলিশ ও সেনাবাহিনীল সদস্যরা যৌথ অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছে। মামলার এজাহারভূক্ত অপর আসামিসহ অজ্ঞাতদের শনাক্ত করে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। বুধবার রাতে গ্রেপ্তার ৬ আসামিকে আদালতে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

মঙ্গলবার মধ্যরাতে চকরিয়া উপজেলার ডুলহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামের বাসিন্দা রেজাউল করিমের বাড়িতে ১০/১২ জনের একটি ডাকাত দল দাঁড়ালো অস্ত্র ও বন্দুক নিয়ে আক্রমণ করেছে বলে তথ্য আসে। পরে লে. তানজিমের নেতৃত্বে যৌথ বাহিনীর অভিযানিক দল ঘটনাস্থল ডুলাহাজারা পূর্ব মাইজপাড়া রেজাউল করিমের বাড়িতে গিয়ে ডাকাত দলকে ডাকাতি করার প্রাক্কালে গ্রেপ্তারের চেষ্টাকালে ডাকাত দলের সদস্যরা যৌথ বাহিনীকে দেখে পালানোর চেষ্টা করে। এসময় যৌথ বাহিনীর সদস্যরা ঘটনাস্থল রেজাউল করিমের বাড়ি ও আশপাশ থেকে ৬ জন ডাকাতকে আটক করে। তাদের কাছ থেকে ১টি পিকআপ গাড়ি, ১ টি মোটরসাইকেল, ১ টি বন্দুক ও চোরা উদ্ধার করা হয়।

ডাকাতদের আটককালে অস্ত্রধারী ডাকাত যৌথ বাহিনীর অপারেশন দলের কমান্ডার লেফটেন্যান্ট তানজীমের গলায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। তখন আক্রান্ত লেফটেন্যান্ট তানজীমকে উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত রামু সেনানিবাস সিএমএইচে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আরবি/ এইচএম

Link copied!