ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪

কুকুরের কামড়ে রাঙামাটিতে আহত ৮০

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৬:৩৯ পিএম

কুকুরের কামড়ে রাঙামাটিতে আহত ৮০

ছবি: রূপালী বাংলাদেশ

রাঙামাটি জেলা শহরের মধ্যে ৮০ জনকে কামড় দিয়েছে কুকুরে। গত ২-৩ দিনে শহরের বিভিন্ন এলাকায় শিশু বৃদ্ধ ও কিশোর কিশোরী মিলে প্রায় ৮০ জনকে কুকুরে কামড় দিয়েছে বলে নিশ্চিত করেছেন রাঙামাটি সদর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার শওকত আকবর।

স্থানীয় লোকজন জানান, দীর্ঘ দিন ধরে রাঙামাটি পৌরসভা এলাকায় প্রচুর পরিমানে কুকুর রাস্তা ঘাটে দেখা গেছে। শহরের প্রতিটা অলিগলিতে এসব কুকুর দল বাঁধে ঘুরাঘুরি করছে।  কিন্তু পৌরসভা এব্যাপারে কোন পদক্ষেপ নেয়নি। আসলে রাঙামাটি পৌরসভা  জনকল্যাণে কোন কাজ করেনি।

পৌরসভা যদি আগে ব্যবস্থা নিতেন তাহলে এত বড় ঘটনা ঘটতো না।

রাঙামাটি সদর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার শওকত আকবর জানান, এসময় টুকটাক কুকুরে মানুষ কামড়াতে শুনেছি। তবে ২-৩ দিনে এত গুলো মানুষ কুকুরে কামড়িছেয়ে সত্যি অবাক লাগার কথা। ৮০ জনকে কুকুরে কামড় দিয়েছে তারা সবাই সরকারি ভাবে ভ্যাকসিন পেয়েছে। তবে আমরা আরো একটু সচেতন হলে এধরনের ঘটনা থেকে রেহায় পাওয়া যাবে।  সবাই শিশুদের  সাবধানে রাখবেন। 

জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, বিষয়টি আমি অবগত আছি। এব্যাপারে সবার জন্য ভ্যাকসিন নিশ্চিত করেছি। পৌর প্রশাসক ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)  নাসরিন সুলতানাকে কুকুরের ব্যাপারে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

পৌর প্রশাসক ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাসরিন সুলতানা মুঠো ফোনে বলেন, তিনি ছুটিতে আছেন। তবে বিষয়টি তার অবগত রয়েছে। যারা আক্রান্ত হয়েছে সবাই ভ্যাকসিন পেয়েছে।  আরও ভ্যাকসিন অর্ডার দেওয়া হয়েছে। 

আরবি/জেডআর

Link copied!