ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪

আবু সাঈদকে নিয়ে কটূক্তি: স্বেচ্ছাসেবকলীগ নেতা গ্রেপ্তার

আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৪:২৮ পিএম

আবু সাঈদকে নিয়ে কটূক্তি: স্বেচ্ছাসেবকলীগ নেতা গ্রেপ্তার

ছবি : রূপালী বাংলাদেশ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদকে নিয়ে কটূক্তির অভিযোগে আব্দুল হাই সাফি (৩৫) নামের এক স্বেচ্ছাসেবক লীগ নেতাকে গ্রেপ্তার করেছে জয়পুরহাটের আক্কেলপুর থানা পুলিশ।

তার বিরুদ্ধে ভাঙচুর, লুটপাট এবং অগ্নিসংযোগেরও মামলা রয়েছে। তিনি আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এবং একই ইউনিয়নের ভানুরকান্দা গ্রামের আব্দুল করিম মন্ডলের ছেলে।  

অভিযোগ ও মামলা সূত্রে জানা যায়, গত ৪ সেপ্টেম্বর রাতে ভানুরকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটি চায়ের দোকানে স্থানীয় কিছু আওয়ামী লীগের নেতাকমীদের নিয়ে স্বেচ্ছাসেবকলীগ নেতা আব্দুল হাই সাফি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত আবু সাঈদকে নিয়ে বিভিন্ন কটুক্তি করেন। কটুক্তির বিচার চেয়ে স্থানীয় ছাত্ররা বাদি হয়ে আক্কেলপুর থানায় একটি লিখিত অভিযোগ করে। ঘটনার পর থেকে সে গা-ঢাকা দিয়েছিল বলে জানান গ্রামবাসী।

তবে রোববার (২৯ সেপ্টেম্বর) বিকালে ওই স্বেচ্ছাসেবকলীগ নেতা এলাকায় আসলে কটুক্তির ঘটনায় স্থানীয় ছাত্ররা তাকে আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করে।

তার বিরুদ্ধে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে উপজেলার রায়কালী ইউনিয়নের কালাঞ্জ গ্রামের আব্দুল হান্নানের বাড়িতে ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ এবং ৪ আগস্ট বিএনপি নেতা জাকির হোসেনের বাড়িতে হামলার ঘটনা উল্লেখ করে ৩ সেপ্টেম্বর ৭৫ জনের বিরুদ্ধে জয়পুরহাট আদালতে মামলা করেন বিএনপি নেতা জাকির হোসেন। সেই মামলায় স্বেচ্ছাসেবকলীগ নেতা সাফিকে ৩৯ নম্বর আসামি করা হয়। দুটি ঘটনায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে থানা পুলিশ জানায়।

বিএনপি নেতা জাকির হোসেন বলেন, তৎকালীন আওয়ামী লীগের শাসনামলে কালাঞ্জ গ্রামে আমার খালাতো ভাই আব্দুল হান্নানের বাড়িতে ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে আওয়ামী লীগ নেতারা। পরে গত ৪ আগস্ট আমার বাড়িতেও হামলা করে ভাঙচুর ও লুটপাট করে। এ ঘটনাগুলোতে আমি জয়পুরহাট আদালতে মামলা করেছি।

স্থানীয় ছাত্র রাহাদ হোসেন জানান, স্বেচ্ছাসেবক লীগের নেতা আব্দুল হাই সাফি চা স্টলে আমাদের শহীদ আবু সাঈদ কোন ছাত্র নয় এবং সে রাজাকার বলে তাকে আখ্যায়িত করে তার বিরুদ্ধে বিভিন্ন কটুক্তি করেছে। এ ঘটনায় তার সুষ্ঠু বিচার চেয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছি। আব্দুল হাই সাফি ভানুরকান্দা প্রাথমিক বিদ্যালয়ে নৈশ প্রহরী কাম দপ্তরীর পদে চাকরি করে। গত রোববার সে স্কুলে আসলে আমরা তাকে ধরে পুলিশে দিয়েছি।

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নয়ন হোসেনের বলেন, বিএনপি নেতা জাকির হোসেনের মামলা এবং আবু সাঈদকে নিয়ে কটুক্তির অভিযোগে তাকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানো হয়েছে।

আরবি/ এইচএম

Link copied!