ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪

লক্ষ্মীপুরে ধরা পড়ল ৫ মণ ওজনের কুমির

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৪, ০৪:৩৬ পিএম

লক্ষ্মীপুরে ধরা পড়ল ৫ মণ ওজনের কুমির

ছবি : রূপালী বাংলাদেশ

লক্ষ্মীপুরের রায়পুরের দক্ষিণ চরবংশী ইউনিয়নের খাসিয়ার চর এলাকায় একটি কুমির ধরা পড়েছে। বিশালাকৃতির কুমিরটির ওজন প্রায় ৫ মণের কাছাকাছি বলে ধারণা স্থানীয়দের।

বুধবার (২ অক্টোবর) দিবাগত রাতে খাসিয়ার চরের মাঝি বাড়ির একটি হাঁস-মুরগির ঘরে হানা দিলে বাড়ির লোকজন কুমিরটি ধরে ফেলে। সেটিকে উত্তর চরবংশীর চান্দেরখাল মাছঘাটে নিয়ে আসা হয়।

পরে ফায়ার সার্ভিসের লোকজন সেটি উদ্ধার করে বনবিভাগের কাছে হস্তান্তর করে। বৃহস্পতিবার দুপুরে কুমিরটিকে বন বিভাগের লোকজন তাদের হেফাজতে নেয়।

কুমির বাস্তবে একনজর দেখতে ওই এলাকার শত শত মানুষ চান্দের খালের মাছ ঘাট এলাকায় ভীড় করে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত যেন মানুষের ঢল নামে সেখানে।

স্থানীয়রা জানায়, খাসিয়ার চরের একটি বাড়ির হাঁস-মুরগির খামারের নীচ থেকে কুমিরটি ধরা হয়েছে। বুধবার সকালে স্থানীয় লোকজন কুমিরটিকে দেখতে পায়। সেটি বাড়ির পাশের একটি পুকুরে ছিল। রাতে হাঁসমুরগি খেতে উপরে উঠে আসে। সেখান থেকে কুমিরটিকে ধরা হয়৷

রায়পুর বনবিভাগের রেঞ্জ সহকারী মতিউর রহমান সোহাগ বলেন, কুমিরটি আমাদের হেফাজতে নিয়েছি। সেটিকে জেলা অফিসে পাঠানো হবে। উর্ধ্বতন কর্তপক্ষের নির্দেশে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

আরবি/ এইচএম

Link copied!