ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪

বাটিকামরী পূর্ব শত্রুতার জের ধরে নির্যাতনের অভিযোগ

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৪, ০৬:১৯ পিএম

বাটিকামরী পূর্ব শত্রুতার জের ধরে নির্যাতনের অভিযোগ

যশোরের চৌগাছা উপজেলার নারায়নপুর ইউনিয়নের বাটিকামরী গ্রামে জায়গা জমি ও এলাকার পূর্ব শত্রুতার জের ধরে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে।

বাটিকামরী গ্রামের মো. উজ্জল হোসেন অভিযোগ করেন, একই গ্রামের মো. সামসুল এবং তার পরিবারের অন্যান্য সদস্যরা, তার ভাই সহ-পরিবারের অন্যান্যদের উপর নির্যাতন চালিয়েছে। তার ভষ্যমতে, ২০১৯ সালে তাকে হত্যার উদ্দেশ্য স্থানীয় বলু মেলা নামক এক স্থানে ছুরিকাঘাত করে। আহত হয়ে তিনি উপজেলা হাসপাতাল থেকে জেলা সদর হাসপাতাল এবং সেখান থেকে ঢাকা মেডিকেলে এসে দির্ঘদিন চিকিৎসা নিয়ে সুস্থ হয়। সুস্থ হবার পর জীবনের নিরাপত্তা এবং জীবিকার তাগিদে প্রবাসে পাড়ি জমান।

মো. উজ্জল হোসেন জানান, ২০১৯ সালে যে ঘটনা ঘটে সে বিষয়ে তিনি থানায় মামলা করেছিলেন। যার ফলে তিনি সিঙ্গাপুর থাকাকালীন সময় মো. সামসুলের ভাতিজা (সিঙ্গাপুর প্রবাসী) তার কাছে আর্থিক চাদা দাবি করে।

উজ্জল বলেন, আমার একটি জমি ক্রয় থেকে ঘটনার সূত্রপাত হয়। জমিটি ক্রয়ের পর, নানা ধরণের চাপ সৃষ্টি করে আমার কাছ থেকে প্রায় ৫ লাখ টাকা আদায় করেন সামসুল। যে টাকা দিলে তিনি আমার এবং পরিবারের কারো উপর আর নির্যাতন করবে না এবং জমি নিয়ে কোন সম্যসা সৃষ্টি করবে না বলে প্রতিশ্রুতি দেন। তবে, টাকা দেবার পরও সমস্যার সমাধান করেনি সামসুল। কিছুদিন আগে (২০২৪ সালে) আমি সিঙ্গাপুর থেকে বাংলাদেশে ফিরলে আমার উপর আবার হামলা করে বলে, অভিযোগ করেন তিনি।

তাদের এ বিষয়ে চৌগাছা থানায় দু-পক্ষের পাল্টপাল্টি মামলা হয়েছে বলে জানাযায়। 

উজ্জল হোসেন জানান তিনি স্থানীয়ভাবে সম্যসা সমাধানে জন্য নানা সময় নানা ভাবে কাজ চালিয়ে ব্যর্থ হয়েছেন। থানায় মামলা করে বা স্থানীয় বিচার সালিশের মাধ্যমে সম্যসা পুরোপুরি সমাধান হয়নি।

তার অভিযোগের সপক্ষে মামলার কপি সহ সিঙ্গাপুর যে অভিযোগ করেছিলেন তা প্রদর্শন করেন -

এ বিষয়ে জানতে অভিযুক্ত মো. সামসুলের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার মোবাইল নাম্বারটি বন্ধ পাওয়া যায়।
 

আরবি/এস

Link copied!