ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪

বাউফলে কবরস্থানে মাদকের আখড়া, প্রতিবাদে বিক্ষোভ

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৪, ০৬:০৫ পিএম

বাউফলে কবরস্থানে মাদকের আখড়া, প্রতিবাদে বিক্ষোভ

ছবি : রূপালী বাংলাদেশ

পটুয়াখালীর বাউফলের কালাইয়া বন্দরে সরকারি কবরস্থানের জায়গা দখল করে মাদক ব্যবসাসহ অনৈতিক কর্মকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয় ছাত্র-জনতা ও মুসুল্লিরা।

শুক্রবার (৪ অক্টোবর) জুমার নামাজ শেষে উপজেলার কালাইয়া  বন্দর বড় জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করেন স্থানীয় ছাত্র-জনতা ও মুসুল্লিরা। মিছিলটি বন্দরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কবরস্থানে গিয়ে শেষ হয়।

পরে  প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন-  স্থানীয় বাসিন্দা মো. আবুল হাসান মুনসুর, কালাইয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ও খতিব আবদুল হাই, সাংবাদিক মো. মাসুম সিদ্দিকি, ব্যবসায়ী মাইনুল ইসলাম, শিক্ষার্থী মো. নাদিম রহমান, মো. মুরাদ ও ইমরান প্রমুখ।

বক্তারা বলেন, আওয়ামী লীগের দীর্ঘ ১৬ বছরের ক্ষমতায় থাকার সময় ক্ষমতার অপব্যবহার করে কালাইয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মিজানুর রহমান ওরফে মিজান মোল্লা সরকারি কবরস্থানের মধ্যে অবৈধভাবে টিনশেড ঘর তুলে মাদকের আখড়া বানিয়েছেন। পবিত্র করবস্থানে বসে তারা মাদক বিক্রি, সেবন ও জুয়ার আসরসহ অনৈতিক কর্মকাণ্ড করতেন। মাদক ব্যবসা পরিচালনা করতে রেজাউল সরদার ওরফে রেজু, তার স্ত্রী রুনু। তাদের বিরুদ্ধে থানায় একাধিক মাদক মামলা রয়েছে।

মাদকের আখড়া উচ্ছেদের দাবি করে বিক্ষোভকারী বলেন, করবস্থান পবিত্র জায়গা। এখানে আমাদের দাদা-দাদি, মা-বাবাসহ আত্মীয় স্বজনকে সমাধিত করা হয়েছে। এখানে এমন অনৈতিক কাজ চলছে পারে না।

এর আগে গতকাল বৃহস্পতিবার করবস্থানের চারপাশে দেয়াল, মসজিদ নির্মাণ ও মাদকের আখড়া উচ্ছেদের জন্য উপজেলা নির্বাহী অফিসার, সেনা ক্যাম্প কমান্ডার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে গণস্বাক্ষরসহ লিখিত আবেদন দিয়েছেন স্থানীয়রা।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বলেন, এ বিষয়ে এলাকাবাসী লিখিত অভিযোগ দিয়েছেন। মাদকের আখড়া উচ্ছেদ ও কবরস্থান উন্নয়নে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

রূপালী বাংলাদেশ

Link copied!