ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪

ভোলায় কোস্ট গার্ডের অভিযানে অস্ত্র ও গোলাবারুদসহ আটক ২

ভোলা প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৪:৫০ পিএম

ভোলায় কোস্ট গার্ডের অভিযানে অস্ত্র ও গোলাবারুদসহ আটক ২

ছবি: রূপালী বাংলাদেশ

ভোলায় দুইটি পৃথক অভিযানে দুইটি দেশীয় আগ্নেয়াস্ত্র, ৭ রাউন্ড তাজা গোলা ও বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ এক দুর্ধর্ষ ডাকাত এবং একজন কুখ্যাত সন্ত্রাসীকে আটক করেছে কোস্ট গার্ডের সদস্যরা। ৭ অক্টোবর (সোমবার) সকালে ভোলা সদর উপজেলার তুলাতলি ও ইলিশা এলাকার চর সংলগ্ন মেঘনা নদী থেকে তাদেরকে আটক করা হয়।

কোস্ট গার্ড ভোলা দক্ষিণ জোনের সদস্যরা জানায়, দীর্ঘদিন ধরে সদর উপজেলার তুলাতলি ও ইলিশা এলাকার মেঘনা নদীতে এবং তৎসংলগ্ন চরে মোঃ কামালের নেতৃত্বে একটি কুখ্যাত ডাকাত এবং মোসলেহ উদ্দিনের নেতৃত্বে একটি সন্ত্রাসী দল স্থানীয় জনসাধারণ এবং জেলেদের জিম্মি করে চাঁদাবাজী, জমিদখল ও বিভিন্ন অপকর্ম পরিচালনা করে আসছিলো। ভুক্তভোগী স্থানীয়রা কোস্ট গার্ডের নিকট সাহায্য চাইলে কোস্ট গার্ড ওই এলাকাসমূহে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। পরে গোপন সংবাদের ভিত্তিতে সোমবার ভোর রাত সাড়ে ১২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ভোলা কোস্ট গার্ড দক্ষিণ জোন অধীনস্থ বিসিজি বেইস ও পুলিশের সমন্বয়ে সদর উপজেলার দক্ষিণ দিঘলদী ইউনিয়ানের ঢ়াড়ী বাড়ি ও সদর উপজেলার ইলিশা বাজার সংলগ্ন এলাকায় দুইটি পৃথক অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ওই এলাকা থেকে পৃথক দুইটি বাড়ি তল্লাশী করত: ২টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ৭ রাউন্ড তাজা গোলা, বিপুল পরিমান দেশীয় অস্ত্র ও ১টি মোবাইলসহ দুর্ধর্ষ কালা ডাকাত বাহিনীর সক্রিয় সদস্য মো. কামাল (৫০) এবং কুখ্যাত সন্ত্রাসী মোসলেহ উদ্দিন (৫৬) কে আটক করা হয়। আটককৃত ডাকাত ভোলা জেলার সদর উপজেলার দক্ষিণ দিঘলদী ইউনিয়ানের ঢ়াড়ী বাড়ির বাসিন্দা মোখলেছ ও সন্ত্রাসী ভোলা জেলার সদর উপজেলার ইলিশার বাসিন্দা মৃত মোজাম্মেলের ছেলে।
কোস্ট গার্ড ভোলা দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা (লে. কমান্ডার বিএন) এইচ এম এম হারুন-অর-রশীদ জানান, আটককৃতদের জব্দকৃত সকল আলামতসহ ভোলা সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

আরবি/জেডআর

Link copied!