ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪

নানা নাটকীয়তার মধ্য দিয়ে দায়িত্ব পেলেন ইলিয়াস উদ্দীন

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৫:০৮ পিএম

নানা নাটকীয়তার মধ্য দিয়ে দায়িত্ব পেলেন ইলিয়াস উদ্দীন

ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ইলিয়াস উদ্দীন। ছবি: রূপালী বাংলাদেশ

যশোরের ঝিকরগাছা মহিলা কলেজের অধ্যক্ষ শাহনুর কবীরের অবসরকালীন সময়ে নানা নাটকীয়তার মধ্য দিয়ে দায়িত্ব গ্রহণ করলেন উপাধ্যক্ষ মোঃ ইলিয়াস উদ্দীন। সোমবার (৭ অক্টোবর) সকালে উপজেলা নির্বাহী অফিসার এবং ঝিকরগাছা মহিলা কলেজের সভাপতি ভূপালী সরকারের সভাপতিত্বে দায়িত্ব হস্তান্তর কার্যক্রম সম্পন্ন হয়। 

ঝিকরগাছা মহিলা কলেজের একাধিক শিক্ষকের সূত্রে জানা গেছে, সোমবার (৭ অক্টোবর) ঝিকরগাছা মহিলা কলেজের অধ্যক্ষ মো. শাহনুর কবীরের অবসরের দিন। বিগত ৬ আগস্ট দুর্নীতির দায়ে অধ্যক্ষ শাহনুর কবীর স্বেচ্ছায় ঝিকরগাছা মহিলা কলেজ থেকে পালিয়ে যান। এরপর গত ৩০ সেপ্টেম্বর অধ্যক্ষ শাহনুর কবীর কলেজে উপস্থিত হন। কূটকৌশলী শাহনুর কবীর বিএনপি‍‍`র এক অংশের নেতাকে কাজে লাগিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের পরিপত্রকে উপেক্ষা করে বিএনপি‍‍`র সাবেক দপ্তর সম্পাদক ও ঝিকরগাছা মহিলা কলেজের উপাধ্যক্ষ ইলিয়াস উদ্দীন এর পরিবর্তে আওয়ামী লীগের সমর্থক আব্দুল হাকিমকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়ার ষড়যন্ত্র শুরু করেন। সেই ষড়যন্ত্রে ঝিকরগাছা মহিলা কলেজে কর্মরত জনৈক সহকারী অধ্যাপক এবং যশোর জেলা বিএনপির অঙ্গ সংগঠনের এক নেতা জড়িয়ে পড়েন। সাবেক উপজেলা বিএনপি নেতা ও উপাধ্যক্ষ ইলিয়াস উদ্দীনের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব না দেয়ার ষড়যন্ত্রে চূড়ান্ত রূপ দিতে অধ্যক্ষ শাহনুর কবীর গত বুধবার (২ অক্টোবর) ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব কে পাবেন? সেই বিষয়ে সিদ্ধান্ত গ্রহনের সভা ডাকেন। অথচ ঝিকরগাছা মহিলা কলেজের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার ভূপালী সরকারের অনুমতি ছাড়াই  সিদ্ধান্ত গ্রহনের সভা ডাকেন কুটকৌশলী অধ্যক্ষ শাহনুর কবীর।

আকস্মিকভাবেই উপজেলা নির্বাহী অফিসার ও ঝিকরগাছা মহিলা কলেজের সভাপতি ভূপালী সরকার সভায়স্থলে বুধবার (২ অক্টোবর) হাজির হন। উপস্থিত হয়ে সভাপতি অধ্যক্ষের নিকট প্রশ্ন রাখেন, আপনি কিভাবে সভাপতির অনুমতি ছাড়াই সিদ্ধান্ত গ্রহণের সভা আহবান করলেন? এ সময় কুটকৌশলী অধ্যক্ষ শাহনুর কবিরের অনুসারী ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পাওয়ার জন্য লোভী আওয়ামী লীগ কর্মী সহকারী অধ্যাপক আব্দুল হাকিম এবং সহকারী অধ্যাপক বিশ্বাস স্বপন কুমার সভা ডাকার পক্ষে যুক্তি উপস্থাপন করেন। তখন উপজেলা নির্বাহী অফিসার শিক্ষকদের উদ্দেশ্যে লিখিত একটি পত্র উপস্থাপন করেন। সেখানে এই মিটিং ঢাকার এখতিয়ার অধ্যক্ষের আছে কিনা হ্যাঁ অথবা না দিয়ে তাদের মতামত জানাতে বলেন। চিহ্নিত ৩/৪ জন শিক্ষক ছাড়া সকলেই মিটিং আহ্বান কে অবৈধ বলে স্বাক্ষর করেছিলেন। উপজেলা নির্বাহী অফিসারের বক্তব্য শোনার কুটকৌশলীরা প্রত্যেকেই সম্মতি জ্ঞাপনে স্বাক্ষর করেন।

সোমবার (৭ অক্টোবর) সকালে মহিলা কলেজের শিক্ষক মিলনায়তনে ঝিকরগাছা মহিলা কলেজের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার ভূপালী সরকারের সভাপতিত্বে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে উপাধ্যক্ষ মো. ইলিয়াস উদ্দীনের নিকট দায়িত্ব হস্তান্তর করা হয়। এ সময় কলেজের সকল শিক্ষক শিক্ষিকা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ইলিয়াস উদ্দীনের কাছে তার বিরুদ্ধে জনৈক বিএনপি নেতার ষড়যন্ত্রের কথা জানতে চাওয়া হলে তিনি জানান, বিএনপি‍‍`র কোন নেতা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে এটা আমার বিশ্বাস হয় না। যদি কোন সহকর্মী আমার দায়িত্ব গ্রহণের বিরোধিতা করে থাকেন, এ ব্যাপারে আমি কোন কিছুই মনে করছি না। আমি সবাইকে নিয়ে পথ চলতে চাই।

আরবি/জেডআর

Link copied!