ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪
উপদেষ্টা ফরিদা আখতার

বাংলাদেশের জন্মই হতো না যদি মাওলানা ভাসানী না থাকতেন

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৭:২৫ পিএম

বাংলাদেশের জন্মই হতো না যদি মাওলানা ভাসানী না থাকতেন

ছবি: রূপালী বাংলাদেশ

অন্তর্বর্তীকালীন সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা মিজ ফরিদা আখতার বলেন "বাংলাদেশের জন্মই হতো না, যদি মাওলানা ভাসানী না থাকতেন" তিনি আরও বলেন,  মাওলানা ভাসানী টাঙ্গাইলকে সারাবিশ্বে পরিচিত করেছেন, মাওলানা ভাসানীর মতো নেতা শুধু টাঙ্গাইলের জন্য না, সারা বাংলাদেশের জন্য। তিনি বাংলাদেশের ইতিহাস সৃষ্টি করেছেন এবং তিনি মজলুম জননেতা। আমরা যে ভারতের কথা বলছি, ফারাক্কার বিরুদ্ধে আন্দোলনে মাওলানা ভাসানী গিয়েছিলেন।

সোমবার (০৭ অক্টোবর)  দুপুরে টাঙ্গাইলের জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে  জেলা পূজা উদযাপন কমিটির সদস্যেদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, আগামী প্রজন্ম মাওলানা ভাসানীকে চেনার একমাত্র উপায় হল পাঠ্যপুস্ততে অর্ন্তভুক্ত করা। আমি এটি শিক্ষামন্ত্রাণালয়ে বিষয়টি অবগত করবো। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারত আমাদের পাশে থাকার কারণে নাম ধরতে হয়। বাংলাদেশ হল ইলিশ মাছের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ জায়গা। আমাদের কোস্ট গার্ড নৌবাহিনী খুব সর্তক অবস্থানে রয়েছে। এবার তারা আরো সর্তক অবস্থানে রয়েছে। ইলিশ মাছ চোরাচালানও হয়। স্থলপথেও কিন্তু ইলিশ মাছ চোরাচালান হয়। সবক্ষেত্রেই বিজিবিসহ সবাই সর্তক অবস্থানে রয়েছে।

জেলা প্রশাসক শরীফা হক এর সভাপতিত্বে আয়োজিত সভায় রাখেন, পুলিশ সুপার সাইফুল ইসলাম সানতু, স্থানীয় সরকারের উপপরিচালক শিহাব রায়হান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউল ইসলাম চৌধুরী, আনসারের জেলা কমান্ড্যান্ট কামরুজ্জামান, টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ।

আরবি/জেডআর

Link copied!