ঢাকা মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪

কালচারাল অফিসারের অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন

কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৯:২৩ পিএম

কালচারাল অফিসারের অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন

ছবি: রূপালী বাংলাদেশ

কিশোরগঞ্জে জেলা কালচারাল অফিসার তানিয়া ইসলাম ঝুমুরের অপসারনের দাবিতে সংবাদ সম্মেলন করেছে জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীবৃন্দ। সোমবার ৭ অক্টোবর সকাল ১১ টায় শহরের জেলা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে শিল্পীবৃন্দ কালচারাল অফিসার  তানিয়া ইসলাম ঝুমুরের বিরুদ্ধে দুর্নীতি, অর্থ আত্মসাৎ, শিল্পীদের বিভাজন সৃষ্টিসহ নানা অভিযোগ তুলে ৪ দফা দাবি জানায়।ৎ

চার দফা দাবিগুলো হলো-১) কালচারাল অফিসার তানিয়ার ইসলাম ঝুমুরের অপসারন ও তার দুর্নীতির জন্য আইনী ব্যবস্থা নেয়া। ২) শিল্পকলার নির্বাচন প্রক্রিয়ার স্বার্থে আন্দোলনকারীদের একজনকে সমন্বয়ক-প্রতিনিধি রেখে অন্তবর্তী কমিটি গঠন। ৩) পুরাতন সকল সদস্যপদ বাতিল করে দ্রæততম সময়ের মধ্যে প্রকৃত শিল্পীদের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করে ভোটার তালিকা প্রণয়ন এবং সুষ্ঠু নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে র্পূণাঙ্গ কমিটি গঠন ও ৪) শিল্পকলার গত দুই বছরের আয়-ব্যয়ের হিসাব প্রকাশ।

সংবাদ সম্মেলনে চার দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলমান থাকবে বলেও জানায় শিল্পীবৃন্দ। এ বিষয়ে কথা বলতে কালচারাল অফিসার তানিয়া ইসলাম ঝুমুরের ফোন নাম্বারে বেশ কয়েকবার ফোন করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।

উল্লেখ্য, কিশোরগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি সংস্কারের ৪ দফা দাবিতে গত ৮ সেপ্টেম্বর থেকে মানববন্ধন, অবস্থান কর্মসূচি, মশাল মিছিল, গ্রাফিতিসহ নানা কর্মসূচি করে আসছে জেলার শিল্পীবৃন্দ। তারই ধারাবাহিকতায় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

 

আরবি/জেডআর

Link copied!