ঢাকা মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪

পঞ্চগড়ে বুয়েটের আবরার ফাহাদের স্মরণে ছাত্রদলের মৌন মিছিল

পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৯:২৭ পিএম

পঞ্চগড়ে বুয়েটের আবরার ফাহাদের স্মরণে ছাত্রদলের মৌন মিছিল

ছবি: রূপালী বাংলাদেশ

বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ এর পঞ্চম শাহাদাত বার্ষিকী পালন করেছে পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজ শাখা ছাত্রদল। সারা বাংলাদেশের জনগণ আবরার কে কিভাবে নির্মম নির্যাতন করে তৎকালীন স্বৈরাচারী সরকার আওয়ামী লীগের গুন্ডাবাহিনী সন্ত্রাসী ছাত্রলীগ হত্যা করে। মায়ের বুক খালি করেছে। বুকফাটা আর্তনাদ আজো বয়ে বেড়াচ্ছে তার পরিবার। তরতাজা একটি প্রাণ অকালে ঝড়ে পড়লো এর বিচার হবে এই নতুন স্বাধীন দেশে। হয়তো ভুলে গেছে অনেকেই নিহত আবরার কে কিন্তু শিক্ষা, ঐক্য, প্রগতি ছাত্রদলের মুলনিতি এই নিতিকে ধারণ করে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজ শাখা কখনো ভুলতে পারবেনা এই মর্মান্তিক হত্যাকাণ্ড। শুধু আবরার হত্যা নয়, আর একটি তাজাপ্রাণ ও কোন মায়ের বুক খালি যেনো না হয় কোন কলেজ, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। সাধারণ ছাত্রছাত্রীরা নির্বিঘ্নে ক্যাম্পাসে থাকবে। ইনশাআল্লাহ জাতীয়তাবাদী ছাত্রদল তাদের সাথে রয়েছে। প্রতিবাদ করে যাবে অন্যায়ের বিরুদ্ধে ছাত্রনেতারা তাদের বক্তব্যে এমনটিই বলেন।

মকবুলার রহমান সরকারি কলেজ শাখা ছাত্রদলের  আয়োজনে সোমবার (৭ অক্টোবর) দুপুরে বুয়েটের ছাত্র আবরার হত্যার পঞ্চম শাহাদাত বার্ষিকী অনুষ্ঠিত হয়েছে। নিরাপদ ও মুক্তবুদ্ধি চর্চার গণতান্ত্রিক ক্যাম্পাসের দাবীতে মৌন মিছিল ও স্মরণ সভা করা হয়। 

এ সময় পঞ্চগড় জেলা ছাত্রদলের সভাপতি তারেকুজ্জামান তারেক, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান জাপান ও জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জুয়েল রানা, কলেজ শাখা ছাত্রদলের সাবেক যুগ্ন আহবায়ক মো. ফুয়াদ, সাবেক যুগ্ন আহবায়ক মো. খন্দকার ইমরান সহ বিভিন্ন বিভাগের ছাত্রদলের  নেতাকর্মীরা বক্তব্য রাখেন এবং মিছিল ও স্মরণসভা শেষে আবরার ফাহাদের মাগফেরাতের জন্য দোয়া করা হয়।

আরবি/জেডআর

Link copied!