ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

কবরস্থানের সাইনবোর্ডে জমি দখলের পাঁয়তারা

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ০৪:৩৩ পিএম

কবরস্থানের সাইনবোর্ডে জমি দখলের পাঁয়তারা

ছবি: রূপালী বাংলাদেশ

খুলনার পাইকগাছায় কবরস্থানের সাইনবোর্ড দিয়ে জমি দখলের পাঁয়তারা করছে একটি মহল।

জানা গেছে, ইতোপুর্বে ভাংচুর ও ক্ষয়ক্ষতির ঘটনায় আদালতে মামলা ও পুলিশের নোটিশ জারির পরেও প্রতিপক্ষরা বৃহস্পতিবার বিকেলে পেশি শক্তি বলে জমি দখলের চেষ্টা করছে ।

মামলা সুত্রে জানা গেছে, গত ২ মে ১৯ সালে উপজেলার চাঁদখালী ইউপি‍‍`র ফতেপুরে পিচের রাস্তার ধারে স্থানীয় লিয়াকত গাজী গংরা ৫ শতক জমি যৌথভাবে ক্রয় করে ঘরবাড়ি বেঁধে দখলে আছেন।

লিয়াকত গাজী ছেলে জমির মালিক ওমর আলী জানান, আমরা শান্তিতে বসবাস করেছিলাম। কিন্তু ৫ আগস্ট সরকার পতনের পর প্রতিপক্ষ ফতেপুরের আশরাফ সানা ও হাসানুর সানা গংরা আমাদের জমি দখল চেষ্টা চালায়। তিনি অভিযোগ করেন সর্বশেষ তারা ৩ অক্টোবর সকালে লাঠিয়াল বাহিনী নিয়ে বাড়ি-ঘর, দোকান ভাংচুর ও ক্ষতি করে রাস্তার নিচে ফেলে দেয়। একপর্যায়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি শান্ত করে দু‍‍`পক্ষকে যার যার অবস্থানে থাকার নির্দেশনা দেন।

ভাংচুর ক্ষয়ক্ষতির ঘটনায় ওসমান গাজী বাদী হয়ে প্রতিপক্ষ আশরাফ সানা, হাসানুরসহ আনারুল, ১৪ ব্যক্তির বিরুদ্ধে ৭ অক্টোবর পাইকগাছার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করে। আদালত পিবিআই‍‍`কে তদন্তের নির্দেশ দিয়েছেন।

এদিকে দ্বিতীয় দফায় দখল চেষ্টা করলে ওসমান গাজী বাদি হয়ে ৭ অক্টোবর পাইকগাছার নির্বাহী আদালতে প্রতিপক্ষদের বিরুদ্ধে ১৪৪ ধারার মামলা করেন। তিনি অভিযোগ করেন প্রতিপক্ষরা পুলিশের নোটিশ পেয়েও বৃহস্পতিবার বিকেলে আমাদের জমিতে কবরস্থানের সাইনবোর্ড দিয়ে দখল করার চেষ্টা করে।

ওসি (ভারপ্রাপ্ত) তুষার কান্তি দাস জানান, আদালতে নির্দেশনা উপেক্ষা করে কোন পক্ষ আইনশৃঙ্খলা বিঘ্ন ঘটানোর চেষ্টা করলে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহন করা হবে।

আরবি/জেডআর

Link copied!