ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

সোনামুখী মেলায় অশ্লীল নৃত্য, দশজনের কারাদণ্ড

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০২:৩২ পিএম

সোনামুখী মেলায় অশ্লীল নৃত্য, দশজনের কারাদণ্ড

ছবি: রূপালী বাংলাদেশ

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখী মেলায় সেনাবাহিনী ও এনএসআই এর যৌথ অভিযানে অশ্লীল নৃত্য পরিচালনার দায়ে ১০ জনকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। বুধবার রাত ১২ টার দিকে অশ্লীল নৃত্য চলাকালীন সময়ে সেনাবাহিনী ও এনএসআই এর সদস্যরা মিলে যৌথ অভিযান চালায়। এসময় দেড় শতাধিক নর্তকী, প্যান্ডেল পরিচালনা কমিটির সদস্য ও দর্শকদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে থেকে ভ্রাম্যমাণ আদালতে ১০ জনকে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। বাকীদের থেকে মুচলেকা গ্রহণের পর তাদেরকে ছেড়ে দেওয়া হয়।

স্থানীয়রা জানান, হিন্দুধর্মাবলম্বীদের দুর্গাপূজা উপলক্ষে দীর্ঘ ৩১০ বছর যাবত সোনামুখীতে মেলা বসে। তবে গত এক সপ্তাহ যাবত এবারের মেলায় প্রচুর অশ্লীলতা দেখা যাচ্ছিলো। সোনামুখী এলাকার কিছু বিএনপির নেতা-কর্মীরা এই অশ্লীলতাকে প্রশ্রয় দিয়ে আসছিলো বলে জানান তারা মেলায় প্রচুর অশ্লীলতা চলছে এমন গোপন তথ্য পেয়ে এনএসআই ও সেনাবাহিনীর সদস্যরা সোনামুখী মেলায় গিয়ে যৌথ অভিযান চালায়। অভিযানে অশ্লীল নৃত্যের প্যান্ডেল গুলো ভেঙে ফেলা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সাবরিন আক্তার, এনএসআইয়ের যুগ্ম পরিচালক আব্দুল্লাহ আল মামুন, সেনাবাহিনীর উর্ধতন কর্মকর্তাসহ সেনা সদস্যরা।


 

আরবি/জেডআর

Link copied!