ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

স্বেছাসেবক দলের কেন্দ্রীয় নেতা নিহতের ঘটনায় গ্রেপ্তার ২

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ১২:৩৪ এএম

স্বেছাসেবক দলের কেন্দ্রীয় নেতা নিহতের ঘটনায় গ্রেপ্তার ২

ছবি: রূপালী বাংলাদেশ

গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা শওকত আলী দিদারের নিহতের ঘটনায় আলিমুজ্জামান চৌধুরী (৫০) ও সিজার শেখ (৪২) নামে দুই জনকে আটক করেছে পুলিশ। 

শনিবার বিকেলে ওই দুই জনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃতদের বাড়ী সদর উপজেলার ঘো্নাপাড়া এলাকায়। 

গোপালগঞ্জ সদর থানার ওসি মো. আনিচুর রহমান জানিয়েছেন, আলিমুজ্জামান চৌধুরী ও সিজার শেখকে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া সম্পাদক শওকত হোসেন দিদার নিহতের ঘটনায় সংশ্লিষ্টতা রয়েছে এমন সন্দেহে আটক করা হয়।কিন্তু ওই ঘটনায় এখন পর‌্যন্ত মামলা না হওয়ায় এঘটনার সাথে জড়িত সন্দেহে আদালতে পাঠানো হয়। আদালত তাদেরকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।  

প্রসঙ্গত, শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় জেলা শহরের বেদগ্রাম মোড়ে পথসভা শেষ করে গাড়ি বহর নিয়ে টুঙ্গিপাড়া যাচ্ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতাসহ কর্মীরা।

এ সময় তাদের গাড়ী বহর সদর উপজেলার ঘোনাপাড়া মোড়ে পৌছালে আওয়ামী লীগের ব্যানার ফেস্টুন ছেড়াকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে বিবাদে জড়ায় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। 

এক পর্যায়ে উভয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ ঘটে। এতে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া সম্পাদক শওকত আলি দিদার নিহত হয়। এছাড়া কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস,এম জিলানী ও তার স্ত্রী গোপালগঞ্জ জেলা মহিলা দলের সভাপতি রওশন আরা রত্নাসহ ৪০ জন আহত হন।

আরবি/জেডআর

Link copied!