ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ভাঙ্গায় গাছ পূজারীদের হামলায় আহত ২০

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৪, ১২:৪০ পিএম

ভাঙ্গায় গাছ পূজারীদের হামলায় আহত ২০

ছবি: রূপালী বাংলাদেশ

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গায় বট গাছের ডাল কাটাকে কেন্দ্র করে ওই এলাকার গাছ পুজারীদের হামলায় কমপক্ষে ২০ জন গ্রামবাসী আহত হয়েছেন। 

সোমবার সন্ধ্যায় (২ সেপ্টেম্বর) উপজেলার কালামৃধা ইউনিয়নের থানমাত্তা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, থানমাত্তা বটতলা বাজারে লুৎফর রহমান তালুকদারের একটি দোকান ঘরের উপরে বটগাছের একটি ডাল নেমে পড়ে সমস্যার সৃষ্টি করে। সেই ডালটি গত পরশু শনিবার (৩১ আগস্ট) সকালে কেটে ফেলে দোকানের মালিক লুৎফর তালুকদার। সেই বটতলায় এক মুসলিম বিধবা নারী হালিমা বেগম নামের ভন্ড মহিলা মাঝে মাঝেই গাজার আসর বসিয়ে নারীপুরুষ একসঙ্গে মিলিত হয়ে মধ্যরাত পর্যন্ত গান বাজনায় লিপ্ত থাকে এমন অভিযোগ করেন অনেকে। 

বহুদিন ধরে ওই বট বৃক্ষের গোড়ায় নুরা পাগলা নামের এক ভন্ড পূজারী ছিল তিনি মারা যাওয়ার পরে তার স্ত্রী হালিমা  বেগম  বটতলায় আসর বসায়। বট গাছের একটি ডাল কাটার জন্য ভন্ড হালিমা ভাঙ্গা থানায় লুৎফর বাদশা গংদের বিরুদ্ধে একটি অভিযোগ দেন। পুলিশ আজ সন্ধ্যায় তদন্তের জন্য ঘটনাস্থলে অবস্থান করেন। পুলিশের সামনেই ভন্ড হালিমা তার দোসররা জাহাঙ্গীর খালাসী, চান মিয়া খালাসী, কুুটিমিয়া, ইমারত খালাসী ও মনির গং দোকানদারের উপর হামলা চালায়। তখন স্থানীয় জনতা ক্ষিপ্ত হয়ে ভন্ড পূজারীদের ধাওয়া করে এলাকাছাড়া করেন। এ সময় উভয় গ্রুপের কমপক্ষে ২০ জন গ্রামবাসী আহত হয়েছেন। গুরুতর আহত বাদশা শরিফ জামাল খালাসীসহ সাত থেকে আট জনকে ভাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যান্য আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

এ ঘটনায় ভাঙ্গা থানার তদন্তকারী অফিসার উপ-পরিদর্শক (এসআই) মনিরুল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বট গাছের ডাল কাটাকে কেন্দ্র করে স্থানীয় জাহাঙ্গীর খালাসী ও বাদশা শরিফদের দুইপক্ষের মাঝে সংঘর্ষ ঘটে। উভয় গ্রুপের ১০ থেকে ১২ জন আহত হয়েছেন বলে শুনেছি। অভিযোগ পেলে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

 

আরবি/জেডআর

Link copied!