ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

স্বামী জুমার নামাজে, দিন দুপুরে মা-মেয়েকে হত্যা

এস কে লিটন, কুতুবী

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৪, ০৮:৫৩ পিএম

স্বামী জুমার নামাজে, দিন দুপুরে মা-মেয়েকে হত্যা

নিহত রুনা আক্তার ও শিশু কন্যা জাহিয়া আক্তার। ছবি: রূপালী বাংলাদেশ

দিন দুপুরে ঘরে ডুকে মা মেয়েকে হত্যা করে মূল্যবান মালামাল লুট করে নিয়ে গেছে দূর্বৃত্তরা। ধারণা করা হচ্ছে, মালামাল লুট করার জন্য দুবৃত্তদের বাঁধা দিলে ধারালো চুরি অথবা কিরিচ দ্বারা রুনা আক্তার (৪২) ও শিশু কন্যা জাহিয়া আক্তার (৫)কে মাথায় আঘাত করলে ঘটনাস্থলে উভয় মারা যায়। এরপর দুর্বৃত্তরা ঘরের আলমিরায় রক্ষিত স্বর্ণালংকারসহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়।

শুক্রবার (২৫ অক্টোবর) জুমার নামাজের সময় কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের শান্তি বাজার নামক এলাকায় নুরুল আবছার নুরু সাওদাগরের বাড়িতে এ ঘটনা ঘটে। নুরু সাওদাগর একজন শান্তি বাজার এলাকার সার ডিলার। জুমার নামাজের সময় নুরু সাওদাগর মসজিদে চলে যায়। এ ফাঁকে দুর্বৃত্তরা ঘরে ঢুকে নুরু সাওদাগরের স্ত্রী, কন্যাকে হত্যা করে মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়। নামাজ শেষে বাড়িতে এসে দেখতে পায় হত্যাকান্ড।

রক্তাক্ত লাশের দৃশ্য দেখে নুরু সাওদাগর চিৎকার দিয়ে জ্ঞান হারিয়ে ফেলে। বর্তমানে নুরু সাওদাগর কুতুবদিয়া সরকারি হাসপাতালে অজ্ঞান অবস্থায় চিকিৎসারত আছেন। স্থানীয় ইউপির প্যানেল চেয়ারম্যান আকতার কামাল খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে কুতুবদিয়া থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহত মা-মেয়ে দুই জনকে উদ্ধার করে সুরতহাল ও আলামত জব্দপূর্বক কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরন করেন বলে কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আরমান হোসেন নিশ্চিত করেন।

আত্নীয় স্বজন সূত্রে জানা গেছে, নুরু সাওদাগরের সাথে কারো কোন ধরণের দ্বন্দ্ব নেই। ক্যাশ টাকা ও স্বর্ণালংকার লুট করার জন্য এ নৃশংস হত্যাকাণ্ড ঘটিয়েছে।

স্থানীয় সুত্রে জানা গেছে, শান্তিবাজার এলাকায় বেশ কয়েক বছর ধরে ইয়াবাসহ বিভিন্ন মাদক ব্যবসা ও সেবনে জড়িয়ে কিছু সংখ্যক যুবক  একের পর এক দূর্ঘনা ঘটাচ্ছে। বিগত ৬ মাসের মাথায় একই এলাকায় তিনটি হত্যাকান্ড ঘটে।

সূত্রে আরো জানা গেছে, নিহত রুনা আকতার তিন সন্তানের জননী।
 

রূপালী বাংলাদেশ

Link copied!