ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

সিংগাইর থানার ওসির কার্যক্রমে পাল্টে গেছে সেবার চিত্র, সন্তুষ্ট জনগণ

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৪, ০৫:২২ পিএম

সিংগাইর থানার ওসির কার্যক্রমে পাল্টে গেছে সেবার চিত্র, সন্তুষ্ট জনগণ

ছবি: রূপালী বাংলাদেশ

মানিকগঞ্জ জেলার সিংগাইর থানার অফিসার ইনচার্জ হিসেবে সেপ্টেম্বর মাসে যোগদান করে মো. জাহিদুল ইসলাম। যোগদানের পরপরই তিনি বিভিন্ন ইউনিয়ন পর্যায়ের ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে জনগণের সাথে মতিবিনিময় করে এবং জনগণকে আইন মানার জন্য বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। এতে অতি দ্রুত সময়ের মধ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হয়ে ওঠে সিংগাইর থানার। এছাড়াও থানা পুলিশের সেবা নিতে কোন প্রকার টাকা দিতে হয় না এ বিষয়গুলো নিশ্চিত করেন। 

সিংগাইর থানাধীন বিভিন্ন ইউনিয়নের জনগণ জানান, সিংগাইর থানার অফিসার ইনচার্জ মো. জাহিদুল ইসলাম যোগদানের পরপরই থানার কার্যক্রম বেশ সুন্দরভাবে পরিচালিত হচ্ছে । আমাদের কোনো সমস্যা বা কোনো অভিযোগ থাকলে সাথে সাথেই ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে । এছাড়াও ওসি সাহেব প্রায় আমাদের সাথে দেখা করে এবং আইনশৃঙ্খলার বিষয়ে সেবা দেওয়ার বিষয়ে আশ্বস্ত করেন। এছাড়াও তিনি মসজিদে ও মন্দিরে নিয়মিত মতবিনিময় করে যার কারনে ধর্মীয় সম্প্রীতি বজায় রয়েছে।

জানা যায়, সিংগাইর থানার অফিসার ইনচার্জ মো. জাহিদুল ইসলাম সেপ্টেম্বর মাসের ১২ তারিখে যোগদান করে । যোগদানের পরপরই এক মাসে পাল্টে গেছে থানার চিত্র, মানুষের পুলিশের প্রতি তৈরি হচ্ছে বিশ্বাস ও আস্থা । কোনো ধরনের অভিযোগ বা মামলা হলে তৎক্ষণাৎ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে, এতে উপকৃত হচ্ছে হাজার হাজার সাধারণ মানুষ । পুলিশ জনগণের বন্ধু বিষয়টি বাস্তবে রূপ নিয়েছে সিংগাইর থানায়‌।

এ বিষয়ে সিংগাইর থানার অফিসার ইনচার্জ মো. জাহিদুল ইসলাম বলেন, আমাদের মানিকগঞ্জ জেলার পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) মো. বশির আহমেদ মহোদয়ের দিকনির্দেশনায় আমরা জনগণের জন্য সব সময় নিয়োজিত রয়েছি‌। ‍‍`পুলিশ বরাবরই জনগণের বন্ধু‍‍` আমরা জনগণের বন্ধু হয়েই কাজ করতে চাই। যেকোনো প্রয়োজনে সিংগাইর থানার দরজা সকল জনগণের জন্য খোলা রয়েছে । 

আরবি/জেডআর

Link copied!