ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪
আরএমপি’র প্রতিষ্ঠাবার্ষিকীতে আইজিপি

জনগণের প্রত্যাশিত সেবা প্রদানের লক্ষ্যে পুলিশ কাজ করছে

রংপুর ব্যুরো

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৪, ০৬:২৪ পিএম

জনগণের প্রত্যাশিত সেবা প্রদানের লক্ষ্যে পুলিশ কাজ করছে

ছবি : রূপালী বাংলাদেশ

জনগণের প্রত্যাশিত সেবা প্রদানের লক্ষ্যে পুলিশ আন্তরিকভাবে কাজ করছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম।

তিনি বলেন, পুলিশ মুক্তিযুদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধের সূচনা করেছিল। করোনাকালে জনগণের পাশে দাঁড়িয়ে মানবিক পুলিশের ভূমিকায় অবতীর্ণ হয়েছিল। জনগণের আকাঙ্ক্ষা অনুযায়ী পুলিশের কাঙ্খিত পরিবর্তনের লক্ষ্যে সরকার পুলিশ সংস্কার কমিশন গঠন করেছে। আমরাও পুলিশে ধারাবাহিকভাবে পরিবর্তনের সূচনা করেছি।

শনিবার (২৬ অক্টোবর) রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা পুলিশ লাইনস স্কুল এন্ড কলেজ মিলনায়তনে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শাহাদাতবরণকারী ও আহত বীরদের সম্মানে উৎসর্গীকৃত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন আইজিপি।

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে প্রথম শহিদ আবু সাঈদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আইজিপি বলেন, অন্যায়ের বিরুদ্ধে বুক চিতিয়ে আবু সাঈদ যেভাবে দাঁড়িয়েছেন তা আজ অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের প্রতীক হিসেবে স্বীকৃত।

পুলিশ প্রধান বলেন, ছাত্র-জনতার ওপর হামলার ঘটনায় প্রতিটি মামলা অত্যন্ত গুরুত্বসহ নিরপেক্ষভাবে তদন্ত করা হচ্ছে। ছাত্র-জনতার আন্দোলন দমাতে যারা রাজনৈতিক ছত্রছায়ায় নিষ্ঠুরতম কর্মকাণ্ড করেছে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না।

আরএমপি কমিশনার মো. মজিদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে রংপুর রেঞ্জের ডিআইজি আমিনুল ইসলাম, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ, বিভিন্ন বাহিনীর কর্মকর্তাগণ, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম, শহিদ আবু সাঈদের মা মনোয়ারা বেগম ও পরিবারের সদস্যগণ, স্থানীয় ছাত্র সমন্বয়কগণ, নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে জুলাই গণঅভ্যুত্থানে শহিদদের প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে জুলাই গণঅভ্যুত্থানে রংপুরে নিহত ও আহতদের পরিবারের সদস্যদের আর্থিক অনুদান প্রদান করা হয়।

এর আগে আইজিপি সকালে রংপুরের পীরগঞ্জের বাবনপুর গ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহিদ আবু সাঈদের বাড়িতে যান। তিনি আবু সাঈদের কবর জিয়ারত ও দোয়া করেন। তিনি আবু সাঈদের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করে তাদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

পুলিশ প্রধান রংপুর জেলা পুলিশ লাইনস স্কুল এন্ড কলেজ মাঠে বেলুন উড়িয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন। সবশেষে আইজিপি রংপুর বিভাগের সকল পুলিশ  ইউনিটের অফিসার ও ফোর্সের সাথে বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

আরবি/ এইচএম

Link copied!