ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

কক্সবাজারে যুবলীগ নেতা, আ.লীগ নেতা ও সাবেক চেয়ারম্যানসহ ৩ জন গ্রেপ্তার

শাহজাহান চৌধুরী শাহীন,  কক্সবাজার

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৪, ০১:৩৭ পিএম

কক্সবাজারে যুবলীগ নেতা, আ.লীগ নেতা ও  সাবেক চেয়ারম্যানসহ ৩ জন গ্রেপ্তার

ছবি: রূপালী বাংলাদেশ

কক্সবাজার সদর-রামু আসনে সাবেক সংসদ সদস্য হুইপ সাইমুম সরওয়ার কমলে একান্ত বিশ্বস্ত সহযোগী ও চকরিয়ার সাবেক এমপি জাফরের প্রধান সহযোগী টৈটং ইউপি’র আওয়ামী লীগ নেতা সাবেক চেয়ারম্যান এবং অস্ত্র ব্যবসায়ী রোহিঙ্গা সহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫।

২৫ অক্টোবর শুক্রবার সন্ধ্যায় পৃথক অভিযান চালিয়ে এদেরকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন 

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া অফিসার) মো. কামরুজ্জামান।

র‌্যাব জানায়, শুক্রবার সন্ধ্যায় রামু থানার মন্ডলপাড়া এলাকায় অভিযান চালিয়ে হত্যা চেষ্টা, নাশকতা, অগ্নিসংযোগ ও বিস্ফোরক আইনে দায়েরকৃত মামলার এজাহারনামীয় আসামী যুবলীগ নেতা খোকনকে গ্রেফতার করে। ধৃত খোকন বিগত সরকারের আমলে কক্সবাজার-৩ আসনের সাবেক এমপি কমল এর একান্ত বিশ্বস্ত সহযোগী এবং রামু থানা যুবলীগ নেতা ছিলেন। এই সুবাদে সে এলাকায় মারামারি, লুট-পাট, নাশকতা, অগ্নিসংযোগসহ বিভিন্ন ত্রাসের রাজত্ব কায়েম করে। 

একই দিন সন্ধ্যা র‌্যাব সন্ধ্যা সাড়ে ৭ টায় র‌্যাব-১৫, সিপিএসসি ক্যাম্পের আভিযানিক টিম রামু ফুটবল চত্ত্বর এলাকা থেকে জাহেদুল ইসলাম (৫৩) ইসলামকে গ্রেফতার করে।

গ্রেপ্তারকৃত জাহেদুল ইসলাম টৈটং ইউপি’র সাবেক চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিল। সে চকরিয়া-পেকুয়ার সাবেক এমপি জাফরের অন্যতম সহযোগী ও ইউপি চেয়ারম্যান হওয়ার সুবাদে ক্ষমতার অপব্যবহার করে টৈটং ইউনিয়ন এলাকায় অস্ত্র ও ক্ষমতার দাপট দেখিয়ে জোরপূর্বক ভূমি দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানাবিধ অপরাধমূলক কর্মকান্ডের নেতৃত্ব দিতো।

এছাড়াও সে গত ৫ই আগস্ট সরকার পতনের এক দফা দাবিতে পেকুয়া উপজেলা এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা, দাঙ্গা সৃষ্টি, অগ্নি সংযোগসহ নিরীহ ছাত্র জনতাকে হত্যা চেষ্টা করে। 

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া অফিসার) মো. কামরুজ্জামান জানান, এরআগে শুক্রবার দুপুরে র‌্যাবের একটি টীম কক্সবাজার সদরের পিএম খালী ইউনিয়নের তোতকখালী এলাকা থেকে দেশীয় তৈরি ১টি এলজি ও ১টি তাজা কার্তুজসহ মো. আলম নামে একজন পেশাদার রোহিঙ্গা অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।

সে টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প-২৬, ব্লক-এইচ এর বাসিন্দা ওমর হাকিমের ছেলে।

গ্রেফতারকৃত মো. আলম জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিক। সে একজন পেশাদার অস্ত্র ব্যবসায়ী। কক্সবাজার ও রোহিঙ্গা ক্যাম্পসহ বিভিন্ন এলাকা থেকে অস্ত্র সংগ্রহ করে সে টেকনাফের হ্নীলা এলাকা এবং রোহিঙ্গা ক্যাম্পের অপহরণকারীদের কাছে অস্ত্র সরবরাহ করে আসছে।

আরবি/জেডআর

Link copied!