ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

লক্ষ্মীপুরে ক্যাম্পাসে ঢুকে ছাত্রের উপর হামলা, ছাত্রলীগের ৩ নেতা আটক

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৪, ০৯:৩৭ পিএম

লক্ষ্মীপুরে ক্যাম্পাসে ঢুকে ছাত্রের উপর হামলা, ছাত্রলীগের ৩ নেতা আটক

ছবি: রূপালী বাংলাদেশ

লক্ষ্মীপুরে পলিটেকনিক্যাল ইনস্টিটিউট এর ক্যাম্পাসে প্রবেশ করে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সহপাঠী আবদুল্লাহ আল মারুফকে (১৯) মারধর করার দায়ে কলেজ শাখা ছাত্রলীগ নেতা রুবেল হোসেন, জহিরুল ইসলাম ও মিরাজ হোসেনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

মঙ্গলবার (১৩ আগস্ট) বিকেলে লক্ষ্মীপুর পলিটেকনিক্যাল ইনস্টিটিউট অধ্যক্ষের কক্ষ থেকে অভিযুক্তদের আটক করে থানা হাজতে নিয়ে যায় পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা।

এর-আগে, ছাত্রলীগের অভিযুক্ত ৩ নেতা ক্যাম্পাসের ভেতরে সিভিল বিভাগের (ক্লাস ক্যাপ্টেন) আবদুল্লাহ আল মারুফকে এলোপাতাড়ি মারধর করে। বিষয়টি সাধারণ শিক্ষার্থীরা দেখতে পেয়ে অভিযুক্তদের ধরে অধ্যক্ষের কক্ষে নিয়ে অবরুদ্ধ করে রাখে। এ সময় তাদের তল্লাশি করলে মিরাজ নামে এক ছাত্রলীগ নেতার কাছ থেকে (একটি) দেশীয় অস্ত্র পাওয়া যায়। অস্ত্রটি হাতের ৫টি আঙুলে ব্যাবহার করা হয়।

অভিযুক্ত ৩ জনেই কলেজ শাখা ছাত্রলীগের বর্তমান কমিটির দায়িত্বশীল নেতা বলে জানা গেছে।

সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকে ছাত্রলীগের পক্ষ থেকে বিভিন্ন হুমকিধামকি দেওয়া হয়েছে। তাদের ক্যাম্পাসের ইলেকট্রনিক্স টেকনোলজি বিভাগে (৮ম পর্ব) মেধাবী শিক্ষার্থী মাহমুদুল হাসান রিজভী কোটা সংস্কার আন্দোলন গিয়ে ঢাকার উত্তরায় গুলিবিদ্ধ হয়ে মারা যায়। (আজ) দুপুরে তার স্মরণে বিশেষ দোয়ার আয়োজন করে কলেজ কর্তৃপক্ষ। মূলতঃ ছাত্রলীগের নেতাদের উদ্দেশ্য ছিল এ দোয়ার আয়োজন বানচাল করার এমনটাই অভিযোগ সাধারণ শিক্ষার্থীদের। এছাড়াও অতীতেও সাধারণ শিক্ষার্থীদের মারধর করে বলে অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

লক্ষ্মীপুর সদর মডেল থানার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. শামীম সাংবাদিকদের জানান, ক্যাম্পাসে সহপাঠীকে মারধরের অভিযোগে ৩ জনকে আটক করা হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

রূপালী বাংলাদেশ

Link copied!