ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

রেমালে ক্ষতিগ্রস্ত ৩২০ পরিবার পাচ্ছে গৃহ সংস্কারের অর্থসহ বিভিন্ন উপকরণ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৭:৪৫ পিএম

রেমালে ক্ষতিগ্রস্ত ৩২০ পরিবার পাচ্ছে গৃহ সংস্কারের অর্থসহ বিভিন্ন উপকরণ

ছবি: রূপালী বাংলাদেশ

ঘুর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত ৩২০ দরিদ্র পরিবারকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে পটুয়াখালীর কলাপাড়ায় ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে জীবিকায়নের জন্য ছয় হাজার টাকা, ঘরবাড়ি সংস্কারের জন্য ৩৬ হাজার টাকা, সাত আইটেমের হাইজিন কিট্স, সোলার সিস্টেম রিচার্জবল লাইট ও রাজমিস্ত্রি কিংবা কাঠমিস্ত্রির খরচও দেওয়া হচ্ছে।

এ ছাড়া প্রত্যেক পরিবারকে একটি করে ২০ লিটার সাইজের প্লাস্টিক বালতি, সাবান ডিটারজেন্ট পাউডার, স্যানিটারি ন্যাপকিন, প্লাস্টিক মগ, ওরস্যালাইন ও জেরিকেন দেওয়া হবে। বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস বাংলাদেশ ক্ষতিগ্রস্ত এসব পরিবারকে এ সহায়তা দিচ্ছেন। রেমালে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর জন্য ‘জরুরি মানবিক সাড়াদান’ প্রকল্প পরিচিতি ও অবহিতকরন সভায় এসব জানানো হয়েছে।

কলাপাড়ায় লতাচাপলী ও মহিপুর ইউনিয়নে রেমালে ক্ষতিগ্রস্তদের তালিকা চূড়ান্ত করা হয়েছে। মঙ্গলবার কলাপাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভায় সভাপতিত্ব করেন কারিতাস বরিশালের আঞ্চলিক পরিচালক ফ্রান্সিস বেপারী। প্রধান অতিথি ছিলেন কলা পড়া  উপজেলা নির্রাহী কর্মকর্তা রবিউল ইসলাম। সভায় বক্তব্য রাখেন সিপিপির সহকারী পরিচালক আসাদুজ্জামান খান, গবেষক স্মাগরিকা স্মৃতি, কলাপাড়া প্রেসক্লাবের আহ্বায়ক হুমায়ুন কবির, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মসিউর রহমান প্রমুখ।

আরবি/জেডআর

Link copied!