ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে নতুন ডেঙ্গুতে আক্রান্ত ৪

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৭:৫৩ পিএম

চাঁপাইনবাবগঞ্জে নতুন ডেঙ্গুতে আক্রান্ত ৪

ছবি: রূপালী বাংলাদেশ

চাঁপাইনবাবগঞ্জে নতুন করে ৪ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ২ জন ও ভোলাহাটে ২ জন রয়েছে। বর্তমানে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫ জন। অন্যদিকে মঙ্গলবার ছাড়পত্র দেয়া হয়েছে ২ জনকে।

২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের তত্তাবধায়ক ডা. মাসুদ পারভেজ জানান, চাঁপাইনবাবগঞ্জে নতুন করে ২জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছেন। বর্তমানে জেলা হাসপাতালের ডেঙ্গু কর্নারে ৩ জন চিকিৎসাধীন রয়েছেন। তিনি বলেন,কয়েকদিন থেকে গড়ে ২-৩ জন রোগী ভর্তি থাকছেন। তাদের সবাইকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এদিকে সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ জানান, এই মুহূর্তে শিবগঞ্জ, গোমস্তাপুর ও নাচোল উপজেলায় ডেঙ্গু রোগী শনাক্ত না হলেও শুধু ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন ভর্তি আছেন। চলতি বছরের জানুয়ারী থেকে এখন পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে ২৩ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন বলে জানায় স্থানীয় স্বাস্থ্য বিভাগ। গত কয়েকদিনের টানা বর্ষণে খাল, ডোবায় পানি জমেছে। জমে থাকা পানিতে জন্ম নিতে পারে এডিস মশার লার্ভা। ডেঙ্গুর পাশাপাশি সাধারণ মশার উপদ্রব ও বৃদ্ধি পেয়েছে।

ফ্যানের বাতাসের মধ্যেও মশার অত্যাচারে পৌরবাসী অতিষ্ঠ হয়ে উঠেছেন। বিদ্যুৎ যখন থাকে না তখন কয়েল না জ্বালিয়ে বসে থাকায় দায় হচ্ছে। এমন অবস্থায় ডেঙ্গু রোগ দেখা দেয়ায় জনসাধারণেকে সচেতন করতে হবে বলে অনেকেই মনে করছেন।

আরবি/জেডআর

Link copied!