ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

রাজশাহীতে দৃষ্টিনন্দন ৬টি ফুটওভার ব্রিজের উদ্বোধন

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৪:১০ পিএম

রাজশাহীতে দৃষ্টিনন্দন ৬টি ফুটওভার ব্রিজের উদ্বোধন

ছবি: রূপালী বাংলাদেশ

রাজশাহী মহানগরীতে ৬টি দৃষ্টিনন্দন ফুটওভার ব্রিজের উদ্বোধন করা হয়েছে। রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এগুলো নির্মাণ করেছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল ১০টায় মহানগরীর লক্ষ্মীপুর মিন্টু চত্বর ও নিউ গভ. ডিগ্রি কলেজ গেটসংলগ্ন দুটি ফুটওভার ব্রিজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাসিকের প্রশাসক ও বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

‘রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় নিউ গভ. ডিগ্রি কলেজ গেট, লক্ষ্মীপুর মিন্টু চত্বর, নওদাপাড়া বাজার, তালাইমারী মোড়, বিনোদপুর মোড় ও অগ্রণী স্কুল অ্যান্ড কলেজের সামনে ফুটওভার ব্রিজগুলো নির্মাণ করা হয়েছে।

বুধবার সবগুলো ফুটওভার ব্রিজই জনসাধারণের ব্যবহারের জন্য উন্মুক্ত করা হয়েছে। এছাড়া মহানগরীর মনি চত্বর ও মিশন গার্লস স্কুলের সামনে আরও দুটি ফুটওভার ব্রিজের কাজ চলমান রয়েছে।

ফুটওভার ব্রিজগুলোর উচ্চতা ৫ দশমিক ৮ মিটার। প্রশস্ততা ৩ দশমিক ৬ মিটার। দুটি প্যাকেজে প্রায় ৫০ কোটি ৭২ লাখ টাকা ব্যয়ে এই ৮টি ফুটওভার নির্মাণের কাজ পায় নির্মাতা প্রতিষ্ঠান মাসুদ স্টিল ডিজাইন বিডি লিমিটেড ও এমএসসিএল অ্যান্ড এমএসডিবিএল।

উদ্বোধনী অনুষ্ঠানে রাসিকের সচিব মোবারক হোসেন, ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক প্রকৌশলী আহমেদ আল মঈন পরাগ, নির্বাহী প্রকৌশলী (উন্নয়ন) মাহমুদুর রহমান, নির্বাহী প্রকৌশলী পরিকল্পনা সুব্রত কুমার সরকার, নগর পরিকল্পনাবিদ বনি আহসান প্রমুখ উপস্থিত ছিলেন।

আরবি/ এইচএম

Link copied!