ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

বিএনপির দুই পক্ষের সংঘর্ষে আহত ৬, বহিষ্কার

মাজহারুল ইসলাম, সোনারগাঁ

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৪, ১১:২২ পিএম

বিএনপির দুই পক্ষের সংঘর্ষে আহত ৬, বহিষ্কার

ছবি: রূপালী বাংলাদেশ

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় বিএনপির দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে দুপক্ষের অন্তত ৬ জন আহত হয়েছেন। এ ঘটনায় থানায় দুই পক্ষই পাল্টাপাল্টি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, উপজেলার সাদিপুর ইউনিয়নের নয়াপুর মৌজায় নয়াপুর বাজারে ৩৭ শতাংশ জমি রেলওয়ের কাছ থেকে ২০১০ সালে লীজ নেন উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক সেলিম সরকার। পরে বিগত সরকারের আমলে এ লীজকৃত জমি আতিকুর রহমান ও শামিম বাহিনী জোরপূর্বক দখলে নেয়। ওই জমি গত বুধবার দখলে নিতে গেলে দু’পক্ষের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে দুই পক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে আহত হন বিএনপি নেতা সেলিম সরকার, সালমান মিয়া ও নজরুল, এসময় পক্ষের জসিম উদ্দিন, আতিকুর রহমান ও রাসেদুল ইসলাম শামীম আহত হয়।

এ বিষয়ে রোববার দুপুরে নয়াপুর এলাকায় সংবাদ সম্মেলন করেছেন সেলিম সরকার। তিনি বলেন, আমার লীজকৃত জমিতে আমি কাজ করতে যাওয়ায় আতিকুর বাহিনী আমাকে সহ তিনজনকে নির্মমভাবে পিটিয়ে আহত করে। এমনকি তারা থানায় গিয়ে আমার নামে চাঁদাবাজির মিথ্যা অভিযোগ করে আমার সম্মান হানী করেছে। আমি বিগত ১৭ বছরে বিএনপির রাজনীতি করতে গিয়ে ২৭ টি মামলার আসামী হয়েছি। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

অপর দিকের আতিকুর রহমান বলেন, আমাদের ১৫১ জন সদ্য মিলে ক্রয়কৃত ১৪০ শতাংশ জমির উপর ১০ তলা ভবন নির্মাণের কাজ চলমান রয়েছে। এই ভবনের নির্মাণ কাজে বাধা দেন সেলিম সরকার।

সোনারগাঁ উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মো. মোশারফ হোসেন মুঠোফোনে বলেন, দলীয়  শৃঙ্খলা ভঙ্গের সুনিদিষ্ট অভিযোগ প্রমাণিত হওয়ায় ইতিমধ্যে সাদিপুর ইউনিয়নের সহ-সভাপতি পদ থেকে সেলিম সরকারকে বহিস্কার করা হয়েছে। উপজেলা বিএনপির পদ থেকে অব্যহতির জন্য জেলা কমিটিকে অবহিত করা হয়েছে।   

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মহসীন মিয়া বলেন, এ ঘটনায় দু’পক্ষের লিখিত অভিযোগ নেওয়া হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আরবি/জেডআর

Link copied!