ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪

আবু সাঈদকে সন্ত্রাসী বলেছিলেন সেই ম্যাজিস্ট্রেট উর্মি

লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ১২:১২ পিএম

আবু সাঈদকে সন্ত্রাসী বলেছিলেন সেই ম্যাজিস্ট্রেট উর্মি

ছবি: রূপালী বাংলাদেশ

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বক্তব্য নিয়ে ফেসবুকে বিতর্কিত স্ট্যাটাস দেয়া সেই আলোচিত ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মি রংপুরের ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদকে সন্ত্রাসী বলেছিলেন। এই হত্যাকান্ড নিয়েও তিনি তার ফেসবুকে বিতর্কিত মন্তব্য করেছিলেন।

তার ব্যক্তিগত ফেসবুকে তিনি লিখেন, “মানে কতো বড় বোকার স্বর্গে আছি এইটা শুধু চিন্তা করি। আবু সাঈদ!  বিশৃঙ্খলা সৃষ্টিকারী, সন্ত্রাসী একটা ছেলে যে কিনা বিশৃঙ্খলা করতে গিয়ে নিজের দলের লোকের হাতেই মারা পরল সে নাকি শহীদ। এটাও এখন মানা লাগবে। আর এই আইন ভঙ্গকারী সন্ত্রাসীদের জন্য দেশের অথর্ব দেশের অতি প্রগতিশীল সমাজ কেঁদেকেটে বুক ভাসিয়েছে। তখন যাকেই বলার চেষ্টা করেছি পুরো ঘটনা তদন্ত সাপেক্ষে সেই দশটা কথা শুনিয়ে দিয়েছে। প্রশাসনে থেকে সরকারের দালাল হয়ে গিয়েছি। এ কথা বুঝানোর তো আর বাকি রাখনি। এই যে একটা সন্ত্রাসীর মৃত্যুকে অজুহাত বানিয়ে কত নিরীহ পুলিশ ভাইদের হত্যা করা হলো তার দায়ভার কি এই অথর্ব সমাজ নিবে? এই ছেলের জন্য প্রধান উপদেষ্টা তার দলবল নিয়ে চলে আসলেন রংপুরে। লালমনিরহাট থেকে এই উপদেষ্টা দলের জন্য আবার পাঠাতে হয়েছে গাড়ি। রংপুরের সাত জেলা থেকেও গাড়ি পাঠাতে হয়েছে। এই আহাম্মকই ভ্রমণের জন্য এত বড় গাড়ি বহর পুরো বিভাগ থেকে যে গেল তার তেল খরচ কে দিয়েছে?”

এদিকে তাপসী তাবাসসুম উর্মির ফেসবুক আইডিতে গিয়ে আরো দেখা গেছে, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত সরকারের পক্ষে অবস্থান নিয়ে বেশ কিছু স্ট্যাটাস দিয়েছেন তিনি। এছাড়াও আওয়ামী লীগের পক্ষে শক্ত অবস্থান নিয়ে বেশকিছু পোস্টও করেছেন।

উল্লেখ্য, অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বক্তব্য নিয়ে ফেসবুকে বিতর্কিত স্ট্যাটাস দেয়ার অভিযোগে গত রোববার লালমনিরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মিকে  ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়। তার বদলীর বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন লালমনিরহাট জেলা প্রশাসক (ডিসি) এইচ এম রকিব হায়দার।

তিনি জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মির বদলী আদেশের নির্দেশনা এখনো হাতে আসেনি। তবে রোববার সন্ধ্যায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নিলুফা ইয়াসমিনের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

আরবি/জেডআর

Link copied!