ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

আগৈলঝাড়া উপজেলা ছাত্রদলের আহবায়ক মহিদুল ইসলাম বহিস্কার

বরিশাল ব্যুরো

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৮:২২ পিএম

আগৈলঝাড়া উপজেলা ছাত্রদলের আহবায়ক মহিদুল ইসলাম বহিস্কার

ছাত্রদলের আহবায়ক হামিদুল ইসলাম মহিদুল। ছবি: রূপালী বাংলাদেশ

বরিশালের আগৈলঝাড়া উপজেলা ছাত্রদলের আহবায়ক হামিদুল ইসলাম মহিদুলকে চাঁদা না দেওয়ায় ব্যবসায়ীকে আটক রেখে নির্যাতনের অভিযোগে দলীয় পদ থেকে তাকে বহিস্কার করা হয়েছে।

উপজেলার বাকাল গ্রামের ভুক্তভোগী উজ্জল কুমার রাহা জানান, গত ১৩ সেপ্টেম্বর সকাল ১১টায় আগৈলঝাড়া সদরে ঔষধ কিনতে আসি। এসময় উপজেলা ছাত্রদলের আহবায়ক মহিদুল ইসলাম ফোন করে তাকে কালীখোলায় তার ব্যক্তিগত কার্যালয়ে যেতে বলেন। সেখানে গেলে মহিদুল লাঠি দিয়ে মারধর করলে উজ্জল রাহা মাটিতে লুটিয়ে পরে যায়। মহিদুলের সাথে ছিলেন মিজান মোল্লা, শাহাদাত বিশ্বাসসহ ৮-১০জনের একটি দল। এসময় তারা উজ্জল রাহার কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে মহিদুলের ব্যক্তিগত কার্যালয়ে আটক রাখেন। হামলাকারীরা উজ্জলের পকেটে থাকা মোবাইল ও নগদ টাকা নিয়ে যায়। পরে ওই দিন (১৩ সেপ্টেম্বর) বিকেল ৪টায় উজ্জল রাহা তার স্ত্রী শিখা রানী সরকারকে ফোন করে ৫০ হাজার টাকা নিয়ে আগৈলঝাড়া বাজারের কালী খোলায় পুরানো মুক্তিযোদ্ধা অফিসে আসতে বলেন। পরে স্ত্রী শিখা সরকার উপজেলা সদরের কালীখোলা তাদের কাছে এসে কান্নাকাটি করে নগদ ১০ হাজার টাকা দেয়। পরে ৪০ হাজার টাকা দেওয়ার শর্তে স্বামীকে ছাড়িয়ে নেন। এসময় তারা উজ্জলের ফোনের মেমোরি কার্ড খুলে রেখে দেন।

এ ঘটনা নিয়ে এলাকায় জানাজানির পরে তোলপাড় শুরু হয়। জানাজানির পরে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক দলের শৃংখলা ভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আগৈলঝাড়া উপজেলা ছাত্রদলের আহবায়ক হামিদুল ইসলাম মহিদুলকে দলের সাংগঠনিক পদ থেকে ১৭ সেপ্টেম্বর বহিস্কার করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা ছাত্রদলের সদস্য সচিব রাতুল ইসলাম শাহেদ উপজেলা ছাত্রদলের আহবায়ক হামিদুল ইসলাম মহিদুলকে বহিস্কারের সত্যতা স্বীকার করে বলেন, সে দলের শৃংখলা ভঙ্গ করায় তাকে দল থেকে বহিস্কার করা হয়েছে।

রূপালী বাংলাদেশ

Link copied!