ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪

সাড়ে ৩ ঘন্টা বন্ধ থাকার পর ফের চালু আখাউড়া ইমিগ্রেশন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ৭, ২০২৪, ০৪:০৪ পিএম

সাড়ে ৩ ঘন্টা বন্ধ থাকার পর ফের চালু আখাউড়া ইমিগ্রেশন

ছবি: রূপালী বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে যাত্রী পারাপার কার্যক্রম বন্ধ ছিল প্রায় সাড়ে ৩ ঘন্টা।

বুধবার (৭ আগস্ট) সকাল ৯টা থেকে যাত্রী পারাপার কার্যক্রম বন্ধ করে দেয় আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন কর্তৃপক্ষ। ফলে আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টে ভারতগামী ১০০ যাত্রী আটকা পড়েছিল।

এদিকে সাড়া দেশের ন্যায় ইমিগ্রেশন পুলিশের কর্মবিরতির কারণে সাড়ে তিন ঘণ্টা বন্ধ থাকার পর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে মানবিক কারণে ফের সীমিত পরিসরে যাত্রীদের ভোগান্তি নিরসনে দুপুর ১ টা থেকে ভারতে যাত্রী পারাপার শুরু হয়েছে। তবে বাংলাদেশি যাত্রীদের মধ্যে শুধুমাত্র গুরুতর অসুস্থ মেডিকেল ভিসাধারী যাত্রীদের ভারতে যাওয়ার সুযোগ দেওয়া হচ্ছে।

এদিকে সকাল সাড়ে ১১ টায় ভৈরব থেকে আসা একজন জানায় তার স্ত্রীকে নিয়ে চিকিৎসার জন্য ভারতে যাওয়া জন্য অপেক্ষা করছেন। দেশের এমন পরিস্থিতিতে অনেক কষ্ট করে গাড়ি ভাড়া দ্বিগুণ দিয়ে সকাল সাড়ে ১০ টায় ইমিগ্রেশনে এসে জানতে পারেন আখাউড়া ইমিগ্রেশন দিয়ে  যাত্রী পারাপার বন্ধ রয়েছে। অসুস্থ স্ত্রীকে নিয়ে এখন তিনি বিপাকে পড়েছেন।


আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশের ইনচার্জ মো. খায়রুল আলম জানান, নিরাপত্তা নিশ্চিত করাসহ বিভিন্ন দাবিতে পুলিশ সদস্যরা কর্মবিরতি পালন করছেন। বুধবার সকাল ১০টা থেকে আখাউড়া ইমিগ্রেশন পুলিশের সদস্যরা একই দাবিতে কর্মবিরতি পালন শুরু করেন। এতে করে ভারতে যাত্রী পারাপার কার্যক্রম  প্রায় সাড়ে ৩ ঘন্টা বন্ধ ছিল। এর পর মানবিক কারণে যাত্রী ভোগান্তি নিরসনে সীমিত আকারে ফের যাত্রী পারাপার শুরু হয়।তবে ট্যুরিস্ট এবং বিজনেস ভিসার যাত্রী পারাপার বন্ধ রাখা হয়েছে বলে জানান ইনচার্জ খায়রুল আলম।

আরবি/জেডআর

Link copied!