ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

তলিয়ে গেল আখাউড়া স্থলবন্দর

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০৬:২১ পিএম

তলিয়ে গেল আখাউড়া স্থলবন্দর

ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া: ভারী বর্ষণ ও ভারতের ত্রিপুরা রাজ্যের পাহাড়ি ঢলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর তলিয়ে গেছে। পানি উঠেছে আশেপাশের অন্তত ১০ গ্রামে। পানির তোড়ে একটি অস্থায়ী সেতু ভেঙে গেছে। এতে আখাউড়া-আগরতলা সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

স্থানীয় ও প্রশাসন সূত্র জানায়, মঙ্গলবার (২০ আগস্ট) রাত থেকে আখাউড়ায় ভারী বর্ষণ শুরু হয়। সকাল থেকে কালন্দী খাল দিয়ে ভারত থেকে তীব্র বেগে পানি ঢুকতে থাকে। একপর্যায়ে স্থলবন্দর, বাউতলা, বীরচন্দ্রপুর, কালিকাপুর, বঙ্গেরচর, সাহেবনগরসহ অন্তত ১০টি গ্রামে পানি ঢুকে পড়েছে। ভেঙে গেছে গাজীরবাজার এলাকায় জাজি গাংয়ের ওপর অস্থায়ী সেতু। এর আগে মঙ্গলবার খলাপাড়া এলাকায় হাওড়া নদীর বাঁধের কিছু অংশ ভেঙে পানি ঢুকতে শুরু করে।

উপজেলার দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জালাল উদ্দিন জানান, সকালে তীব্র বেগে ভারত থেকে পানি ঢুকতে শুরু করে। এতে কয়েকটি গ্রামে পানি উঠার পাশাপাশি আখাউড়া-আগরতলা সড়কের অস্থায়ী সেতু ভেঙে যায়। পুরো বন্দর এলাকা পানিতে তলিয়ে গেছে।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজালা পারভীন রুহি বলেন, বেশ কয়েকটি গ্রাম পানিতে তলিয়ে গেছে। ভেঙে যাওয়া বাঁধের অংশ মেরামতে কাজ চলছে। সেতুটি মেরামতের জন্য সড়ক ও জনপথ বিভাগকে জানানো হয়েছে। তবে দ্রুত যান চলাচলের উপযোগী করা যাবে না।

আরবি/ এইচএম

Link copied!