ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

কালকিনিতে আ.লীগের এক নেতার বিরুদ্ধে আরেক নেতার অভিযোগ

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৭:১৮ পিএম

কালকিনিতে আ.লীগের এক নেতার বিরুদ্ধে আরেক নেতার অভিযোগ

ছবি: রূপালী বাংলাদেশ

মাদারীপুরের কালকিনিতে জমিজমার দ্বন্দ্বের জের ধরে মো. আওলাদ হোসেন মাস্টার নামে এক আওয়ামী লীগ নেতার পৈত্রিক জমি দখল ও সীমানা প্রাচীরের দেওয়াল ভেঙে ফেলার অভিযোগ উঠেছে। আওয়ামী লীগ নেতা আওলাদ হোসেন কালকিনি উপজেলার সাহেবরামপুর ইউনিয়ন এর আ: রহমান রাঢ়ীর ছেলে। এ ঘটনায় ভুক্তভোগী আওলাদ হোসেন এর পরিবারের পক্ষ থেকে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে বলে জানিয়েছেন। আজ শনিবার দুপুরে ভুক্তভোগী পরিবার সূত্রে তথ্য নিশ্চিত করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ১৫২ নং সাহেবরামপুর মৌজার ২৪৬ নং দাগে ৩৮ শতাংশ জায়গা নিয়ে আওয়ামী লীগ নেতা আওলাদ হোসেনের সঙ্গে একই এলাকার প্রতিবেশী আওয়ামী লীগ নেতা মো.শাহরিয়ার এর সাথে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছে। এর জের ধরে ব্যবসায়ী মো.আওলাদ হোসেনের ২৪৬ নং দাগের ৩৮ শতাংশ নাল-জমি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। তবে আদালতের কোন রায় ছাড়াই আজ শনিবার সকালে আওয়ামী লীগ নেতা শাহরিয়ার লোকজন ও ভেকু দিয়ে এ জমির গাছপালা ও সীমানা প্রাচীরের দেয়াল গুঁড়িয়ে দেয়।

ভুক্তভোগী আওলাদ হোসেন মাস্টার বলেন, ১৫২ নং সাহেবরামপুর মৌজার ২৪৬ নং দাগের ৩৮ শতাংশ জমি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে এবং আদালত কর্তৃক অনির্দিষ্ট  সময়ের জন্য ইনজাংশন জারি করা রয়েছে। অথচ আমার সীমানা প্রাচীরের দেয়াল ও বিভিন্ন প্রজাতির গাছ ভেকু দিয়ে গুঁড়িয়ে দিয়ে গেছে শাহরিয়ার ও তার লোকজন। আমি তাদের শাস্তি চাই আইনশৃঙ্খলা বাহিনীর কাছে।

এ বিষয়ে মো.শাহরিয়ার বলেন, সব অভিযোগ মিথ্যা। ২৪৬ নং দাগে আমার পৈত্রিক জমি এবং ২৪৫ নং দাগের জমি আওলাদ হোসেন এর থেকে ক্রয় করেছি। কিন্তু আওলাদ হোসেন ২৪৬ নং দাগে আমার পৈত্রিক জমি জোরপূর্বক দখল করে রেখেছিল সেটা আমি উদ্ধার করেছি।

এ বিষয়ে কালকিনি থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন বলেন, তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


 

আরবি/জেডআর

Link copied!