ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

সুনামগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ মিছিল

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৬:২১ পিএম

সুনামগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ মিছিল

ছবি: রূপালী বাংলাদেশ

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সুনামগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের রেজিস্ট্যান্স উইক বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা।

শনিবার দুপুরে শহরের উকিলপাড়া থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে অবস্থান কর্মসূচি পালন করে। এ সময় বক্তব্য রাখেন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মো. সাইমন, আব্দুল বারী প্রমুখ। 

এ সময় চার দফা দাবিতে অবস্থান নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা জানায়, ফ্যাসিবাদী কাঠামো ব্যবহার করে চালানো গণহত্যার জন্য শেখ হাসিনা ও তার দলের নেতাদের দ্রুত দেশে এনে ন্যায় বিচার নিশ্চিত করতে একটি বিশেষ ট্রাইব্যুনাল গঠন করার আহবান জানান।

গণঅভ্যুত্থান নস্যাৎ করতে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন কর্তৃক পরিকল্পিত হত্যা, ডাকাতি ও লুটপাটের সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনা এবং সংখ্যালঘুদের ন্যায্য দাবি মেনে নেয়া। প্রশাসন ও বিচার বিভাগে যারা ছাত্র ও গণমানুষের বিরুদ্ধে হামলা ও মামলাকে বৈধতা দিয়েছে এবং যারা বারবার ফ্যাসিবাদী শাসন প্রতিষ্ঠার চেষ্টা করেছে তাদের অবিলম্বে অপসারণ ও বিচার করা সহ চার দফা দাবি বাস্তবায়নে তারা অবস্থান কর্মসূচি পালন করেছে।

আরবি/জেডআর

Link copied!