ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪

জয়পুরহাটে জাল নোট ছাপানো সরঞ্জামসহ গ্রেপ্তার-২

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ১, ২০২৪, ০৩:৪১ পিএম

জয়পুরহাটে জাল নোট ছাপানো সরঞ্জামসহ গ্রেপ্তার-২

ছবি: রূপালী বাংলাদেশ

জয়পুরহাট সদর থানাধীন বর্মণপাড়া এলাকা থেকে জাল নোট- ৩৫,৯০০/-, নগদ টাকা- ২৯০০/- ও জাল নোট ছাপানো বিভিন্ন সরঞ্জামাদিসহ জাল নোট ছাপানো চক্রের মূলহোতা ও সক্রিয় সদস্যসহ দু‍‍`জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, সিপিসি-৩ এর আভিযানিক দল এ অভিযান পরিচালনা করে। অভিযানে জাল নোট তৈরী সিন্ডিকেটের মূলহোতা আরাফাত ও সক্রিয় সহযোগী সদস্য আহসানকে জাল নোট তৈরীর সময় জয়পুরহাট সদর থানাধীন বর্মণপাড়া এলাকা থেকে হাতেনাতে আটক করা হয়। নিরপেক্ষ সাক্ষীদের উপস্থিতিতেআসামিদের তল্লাশি করলে তাদের নিকট রক্ষিত ৩৫হাজার ৯০০ টাকার জাল নোট ও নগদ  ২ হাজার ৯০০ টাকা এবং জাল নোট তৈরীর প্রিন্টারসহ বিভিন্ন সরঞ্জামদি উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, গ্রেপ্তারকৃত আরাফাত জাল নোট তৈরী ও বিপণনকারী সিন্ডিকেটের মূলহোতা ও আহসান একজন সক্রিয় সহযোগী সদস্য হিসেবে হিসেবে কাজ করত। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আরাফাত ও আহসান উভয়েই দীর্ঘ দিন ধরে জাল নোট তৈরী ও বিপণন ব্যবসার সাথে জড়িত। তারা আসন্ন শারদীয় দূর্গা পূঁজা উপলক্ষ্যে জাল নোট তৈরী করে আসল টাকার বান্ডিলের মধ্যে কৌশলে ঢুকিয়ে আসল টাকা হিসেবে চালিয়ে দিত বলে প্রকাশ্যে স্বীকার করে।

এছাড়াও তারা বিভিন্ন বিপণী বিতানে এসব জাল নোট বিপণন করত বলে জানা যায়। অভিযুক্ত আসামীদ্বয় দীর্ঘদিন যাবত জাল নোট তেরী করত। জয়পুরহাট সদর ও আশেপাশের এলাকায় জাল নোট সিন্ডিকেটের মাধ্যমে বিতরণ করে আসছিল।

এ সিন্ডিকেটের অন্যান্য সদস্যদের ধরতে গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রয়েছে গ্রেপ্তারকৃতদের যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে জয়পুরহাট সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

আরবি/জেআই

Link copied!