ঢাকা মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪

সিদ্ধিরগঞ্জে মতির অন্যতম সহযোগী সাব্বির গ্রেপ্তার, অধরা মেহেদী

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৯:৪৪ পিএম

সিদ্ধিরগঞ্জে মতির অন্যতম সহযোগী সাব্বির গ্রেপ্তার, অধরা মেহেদী

মেহেদী ও সাব্বির। ছবি: রূপালী বাংলাদেশ

সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী যুবলীগের আহ্বায়ক মতিউর রহমান মতির অন্যতম সহযোগী সাব্বির প্রধান গ্রেপ্তার হলেও এখনও অধরা রয়েছে মতির অন্যতম আরেক সহযোগী আনোয়ার হোসেন মেহেদী। জানা গেছে, নাসিক ৬নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় আওয়ামী সরকারের আমলে মতির নানা অপকর্মের অন্যতম সহযোগী এই সাব্বির প্রধান এবং আনোয়ার হোসেন মেহেদী। তাদের ছিল বিশাল একটি সন্ত্রাসী বাহিনী। সেই বাহিনীর সহযোগীতায় মেহেদী ও সাব্বির বিগত দিনে তেল সিন্ডিকেটের চাঁদাবাজি, জমি দখল, সন্ত্রাসী কর্মকান্ড সহ নানা অপকর্ম সংগঠিত করেছে।

এদিকে গত ৬ অক্টোবর রবিবার ভোরে বার্মাষ্ট্যান্ড এলাকায় নিজ বাড়ি থেকে সাব্বির প্রধানকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এস আই) মাহফুজুর রহমান জানান, বৈষম্যবিরোধী আন্দোলনে গুলি চালানোর মামলায় সন্ধিগ্ধ আসামি হিসেবে তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। এছাড়া সে একাধিক মামলার আসামি বলে জানিয়েছে এলাকাবাসী।

এলাকাবাসী জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হত্যা মামলার আসামি আনোয়ার হোসেন মেহেদী। বিভিন্ন স্থানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হত্যা মামলার আসামীদের গ্রেপ্তার শুরু হলেও এলাকায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে মেহেদী। 

জানা যায়, গোদনাইল বার্মাষ্ট্যান্ডের মেহেদী এন্টারপ্রাইজের মালিক আনোয়ার হোসেন মেহেদী বিগত আওয়ামী লীগ সরকারের আমলে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী যুবলীগের আহ্বায়ক মতিউর রহমান মতির হাত ধরে শুন্য থেকে টাকার কুমির বনে গেছে। বিশাল অট্রালিকা, পেট্রোল পাম্প, ফ্লোডিং পাম্প, বিলাশ বহুল গাড়িসহ অসংখ্য তেলের গাড়ি, বউ বাচ্চাদের নামে অঢেল সম্পত্তি অর্জন করে হঠাৎ আঙুল ফুলে কলা গাছ হয়ে উঠেছে মেহেদী।

স্থানীয় সূত্রে জানা যায়, মেহেদীর বাবা মরহুম আফাজুদ্দিন অত্র এলাকার মুক্তিযোদ্ধা মহসিন প্রধানের বাসায় কাজ করতো। তার ছেলে মেহেদী বিগত আওয়ামী সরকারের আমলে রাতারাতি অঢেল সম্পদের মালিক হয়ে উঠেছেন।

এলাবাসীর অভিযোগ, মেহেদি গোদনাইল মৌজায় অনেক নিরীহ মানুষের কৃষি জমি দখল করে গরুর খামার, মাছের খামারের ব্যবসা করে আসছে দীর্ঘদিন ধরে। তার পালিত বাহিনীর ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায়না।

আরবি/জেডআর

Link copied!