ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

শিক্ষার্থীকে হত্যাচেষ্টা: হামলাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৭:৪৩ পিএম

শিক্ষার্থীকে হত্যাচেষ্টা: হামলাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

ছবি: রূপালী বাংলাদেশ

মাদারীপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে দায়িত্ব পালন করায় সাগর খালাসী (২৪) নামে এক শিক্ষার্থীকে গলাকেটে হত্যা চেষ্টা করা হয়েছে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে হামলাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থী ও ভুক্তভোগী পরিবার। এসময় জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।

জানা যায, রাজৈরে ইশিবপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের গাংকান্দি শাখারপাড় এলাকার বাসিন্দা ও সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী সাগর খালাসী। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় গত ২২ আগষ্ট সকালে নদীর পাশে নিজ জমির লাল শাক তুলার সময় হত্যার উদ্দেশ্যে গলা কেটে জবাই করার চেষ্টা করে স্থানীয় আওয়ামীলীগের সন্ত্রাসী রোকন মাতুব্বর ও অলি মাতুব্বর। বর্তমানে সাগর হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

এ ঘটনায় রোকন মাতুব্বরকে গ্রেফতার করলে আদালত থেকে জামিনে বের হয়ে শিক্ষার্থীর পরিবারকে হত্যার হুমকি প্রদান করছে।

রোকন মাতুব্বরের জামিন বাতিল ও পলাতক আসামি অলি মাতুব্বরকে গ্রেফতার এবং তাদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি প্রদান করেছে ভুক্তভোগী পরিবার ও বৈষম্য বিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা। ঘন্টাব্যাপী চলা বিক্ষোভ মানববন্ধনে শতাধিক লোক অংশ নেয়।

আরবি/জেডআর

Link copied!