ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

ডাকাতির টাকা বাগবাটার নিয়ে দ্বন্দ্বে বাবলাকে গুলি করে হত্যা

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৯:৩৯ পিএম

ডাকাতির টাকা বাগবাটার নিয়ে দ্বন্দ্বে বাবলাকে গুলি করে হত্যা

ছবি: রূপালী বাংলাদেশ

ডাকাতির টাকা বাগবাটার নিয়ে দ্বন্দ্বে মুন্সীগঞ্জে ৩২ মামলার আসামী ডাকাত বাবলা বাহিনীর প্রধান বাবলাকে বাড়িতে ঢুকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার সকাল ৮ টার দিকে একদল দুর্বৃত্ত জেলার গজারিয়া উপজেলার ইমামপুর ইউনিয়নের মল্লিকের চর এলকার বাবলার দোতলা ভবনের বাড়িতে ঢুকে তাঁকে গুলি করে হত্যা করে।

এদিকে এ ঘটনায় ঘটনার সাথে জড়িত পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া সন্দেহজনকভাবে আরও নয়জনকে আটক করেছে বলে জানান গজারিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুর রহমান বলেন। তিনি বলেন, ডাকাতির টাকা বাগবাটার নিয়ে দ্বন্দ্বে বাবলা বাহিনীর প্রধান বাবলা ডাকাতকে ঘরে ডুকে খুন করে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই এলাকার দশম শ্রেনির এক ছাত্র বলে, আজ সকাল ৮টার দিকে আমি গরুর ঘাস কাটার জন্য নৌকা নিয়ে বাবলার বাড়ির সামনে দিয়ে যাচ্ছিলাম। এ সময় দেখি দুটি স্পিডবোড ও দুটি ইঞ্চিনচালিত ট্রলার নিয়ে হেলমেট পরে ২০ থেকে ২৫ জন লোক বাবলার বাড়ির সামনে এসে নামে। এ সময় তারা স্পিডবোট ও ট্রলার থেকে নেমে বাবলার বাড়ির সামনে গুলি করে আতঙ্ক ছড়াতে থাকে।

ওই ছাত্র আরও বলে, তারা বাবলার পাকা ভবনের দোতলায় উঠে বাবলাকে গুলি করে পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার আগে ওই বিল্ডিংয়ের দরজা বন্ধ করে চার থেকে পাঁচজনকে আটক করে স্থানীয়রা।

স্থানীয় ইউপি সদস্য জসিম বলেন, মল্লিকের চর এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন নিয়ে বাবলার সঙ্গে অপর একটি গ্রুপের দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছিল। অপর গ্রুপের নাম ঠিকানা জানতে চাইলে তিনি বলতে রাজি হননি।

ইউপি সদস্য জসিম আরও বলেন, নিহত বাবলা ওরফে উজ্জল চাঁদপুর জেলার উত্তর মতলব থানার মোহনপুর গ্রামের বাচ্চু খাঁর ছেলে। তিনি মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার মল্লিকের চর রহিম বাদশার বাড়িতে থেকে দীর্ঘদিন যাবৎ গজারিয়া, মুন্সীগঞ্জ সদর ও চাঁদপুর এলাকায় বালু মহল নিয়ন্ত্রণ করতেন। অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির সঙ্গে জড়িত ছিলেন তিনি। বৈধ ইজারাদাররা বালু তুললেও তাকে চাঁদা দিতো হতো। মুন্সীগঞ্জ সদর, গজারিয়া, মতলব, চাদঁপুর, শরীয়তপুর এলাকার পদ্মা নদীতে তিনি গড়ে তোলেন সশস্ত্র ডাকাত চক্র।

আরবি/জেডআর

Link copied!