ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

নোয়াখালীতে বারটানের পুষ্টি ক্যাম্পেইন অনুষ্ঠিত

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ১২:২৩ এএম

নোয়াখালীতে বারটানের পুষ্টি ক্যাম্পেইন অনুষ্ঠিত

ছবি: রূপালী বাংলাদেশ

নোয়াখালীতে বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটান) এর আয়োজনে ৩ দিনব্যাপী খাদ্য ভিত্তিক (ফলিত পুষ্টি) বিষয়ক একটি স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) জেলার সদর উপজেলার মান্নান নগর এলাকায় অবস্থিত পশ্চিম চর উরিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে তিন দিন ধরে চলমান থাকা পুষ্টি বিষয়ক ক্যাম্পেইনের কার্যক্রম শেষ হয়। 

বারটানের ‍‍`কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদারকরণ প্রকল্প (বারটান-অঙ্গ)‍‍` এর আওতায় সদর উপজেলার পুষ্টি গ্রামের শিক্ষার্থীদের নিয়ে গত মঙ্গলবার থেকে এই কর্মসূচির আয়োজন করা হয়।

প্রশিক্ষণ অনুষ্ঠানে বারটান নোয়াখালী‍‍`র সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা মো. লুৎফর রহমানের সঞ্চালনায় এবং বারটানে প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. নুর আলম সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নোয়াখালী জেলার জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মো.শহিদুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পশ্চিম চর উরিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জহির উদ্দিন, বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. কামাল উদ্দিন, বারটানের মাঠ সহকারি সানিয়াত হোসেন প্রমুখ।

খাদ্য ভিত্তিক পুষ্টি ক্যাম্পেইনে মোট ৩ টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৮০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

শিক্ষার্থীদের স্বাস্থ্য সচেতনতার মতো গুরুত্বপূর্ণ এই প্রোগ্রামে তাদেরকে বারটান কর্মকর্তাদের মাধ্যমে পুষ্টি খাবারের উপর হাতে-কলমে প্রশিক্ষণ করানো হয়েছে।

আরবি/জেডআর

Link copied!