ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

কালীগঞ্জে বিএনপি নেতাকে পিটিয়ে হত্যা

জহিরুল ইসলাম, গাজীপুর

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৪, ০৯:১৭ পিএম

কালীগঞ্জে বিএনপি নেতাকে পিটিয়ে হত্যা

নিহত এমদাদুল হক আকলু । ছবি: রূপালী বাংলাদেশ

কালীগঞ্জের মোক্তারপুর ইউনিয়নে দলীয় অন্তকোন্দলের কারনে ও দলীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র ক‌রে পূর্ব শত্রুতার জেরে বিএনপি নেতাকে পিটিয়ে হত্যা করা
হয়েছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকালে এমদাদুল হক আকলু (৬৫) কে উপজেলার মোক্তারপুর ইউনিয়নের সংকরপুর এলাকার নাসু মার্কেটে হত্যা করে বিএনপি’র অপর পক্ষের সমর্থকরা। 

স্থানীয়রা জানায়, দলীয় কোন্দলের কারনে এই হত্যাকান্ডের ঘটনা ঘটে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক এলাকাবাসী জানায়, রাজনৈতিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলার মোক্তারপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি আকলু গ্রুপ ও ইউনিয়ন সহ-সাংগঠনিক সম্পাদক নুর মোহাম্মদ গ্রুপের মাঝে দীর্ঘ দিন ধরে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছিল। তারই জেরে নুর মোহাম্মদ গ্রুপের ৮-১০ জন সমর্থক বাজারে একা পেয়ে আকলুর উপর হামলা চালায়। হামলার ঘটনায় তার সেখানেই মৃত্যু হয়।

নিহত এমদাদুল হক আকলু (৬৫) মোক্তারপুর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের বাসিন্দা ও ইউনিয়ন ৬নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি ছিলেন।

ঘটনার সত্যতা স্বীকার করে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মাহাতাব উদ্দিন প্রতিবেদককে জানায়, খবর পেয়ে ঘটনা স্থলে পুলিশ পাঠানো হয়। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর মর্গে পাঠানো হয়েছে। মামলা হলে আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরবি/জেডআর

Link copied!