ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

পটুয়াখালীতে সরকারী কর্মকর্তার বদলি বানিজ্যে বিএনপি নেতার লবিং

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৯:১৮ পিএম

পটুয়াখালীতে সরকারী কর্মকর্তার বদলি বানিজ্যে বিএনপি নেতার লবিং

ছবি: রূপালী বাংলাদেশ

পটুয়াখালীতে বিএনপি নেতাদের দিয়ে লবিং করে পছন্দের জায়গায় বদলির ব্যবস্থা করিয়ে নিয়েছেন সরকারি দপ্তরের এক কর্মকর্তা। পটুয়াখালী জেলার প্রানী সম্পদ কর্মকর্তা ডা. মো. ফজলুল হক সরদার বদলি সংক্রান্ত কোন নিয়ম নীতি তোয়াক্কা না করে ৫ আগষ্টের শেখ হাসিনার সরকার পতনের পর মাঠে থাকা সরগরম বিএনপি নেতাদের দিয়ে লবিং করে তার পছন্দের জায়গায় বদলির ব্যবস্থা করেন। তিনি বলেন, আমার বাড়ি নওগাঁ জেলায় আমি এতদুর কেন চাকুরী করবো। আগে বদলির জন্য অনেক চেষ্টা করেও পারিনি। অনেক চেষ্টা করে মন্ত্রণালয়ের বিএনপি নেতাদের দিয়ে লবিং করে বদলির ব্যবস্থা করিয়েছি। যদিও একটু ভুল হয়েছে আমার নিজ জেলা বা কাছাকাছি না দিয়ে পিরোজপুর জেলায় দিয়েছেন। আমি ওদের সাথে কথা বলেছি ওরা আমাকে বলেছে এটা ভুল বসত হয়েছে। আমারা সব ঠিকঠাক করে দিচ্ছি। অতি দ্রুত সময়ের মধ্যে পছন্দের জেলায় যাওয়ার অর্ডার পেয়ে যাবেন।তার কথোপকথনের এক পর্যায়ে তিনি বলেন দেশ চালায় ডিসি এসপি সচিব ও বিএনপি নেতারা মিলে।আমরাতো কিছুই না! 

উল্লেখ্য, যে পটুয়াখালী তে কোয়েল পালন ও সম্ভাবনা নিয়ে প্রতিবেদনের জন্য জেলা প্রানী সম্পদ কর্মকর্তা বক্তব্য নিতে আনুমানিক সকাল সারে দশটার দিকে তার দপ্তরে গেলে তাকে না পেয়ে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি বলেন আমি উপজেলা অফিসে আছি।কাজ শেষ করে অফিসে আসবো।পরবর্তীতে পূনরায় বিকেল সোয়া তিনটার দিকে আবারও মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি রাগান্বিত হয়ে যায়।কিছুক্ষণ পর তিনি কল করে জানান আমি বিশ মিনিট পরে অফিসে আসবো আপনি আসেন।অতঃপর তার দপ্তরে গেলে তিনি বলে আমি বদলি নিয়ে ঝামেলায় আছি।এখন কোন বক্তব্য - টকব্য দিতে পারবো না।তাছাড়া কোয়েল মানুষে খায়না। একটা লোক কোয়েল পালন করে, আমার সাথে ফোনে কথা হয় এখন পর্যন্ত যেতে পারিনি।তাছাড়া গত একসপ্তাহ বদলি নিয়ে ঝামেলার কারনে ঢাকায় ছিলাম।গত একদিন আগে পটুয়াখালী আসলাম।দুই-এক দিনের মধ্যে বদলি হয়ে যাবে।যাওয়ার সময় কোন বক্তব্য -টকতব্য দিতে চাইনা।

বি এন পির কোন নেতার মাধ্যমে বদলির তদবির করিয়েছে জানতে চাইলে, তা জানাতে অস্বীকৃতি জানান। তিনি গত ৪ ডিসেম্বর ২০২৩ সালে পটুয়াখালী জেলায় জেলা প্রানী সম্পদ কর্মকর্তা হিসেবে যোগদান করেন।

আরবি/জেডআর

Link copied!