ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

বিএনপির সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ, নেতাকর্মীদের প্রতিবাদ

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৯:৩৭ পিএম

বিএনপির সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ, নেতাকর্মীদের প্রতিবাদ

ছবি: রূপালী বাংলাদেশ

রাঙামাটির কাউখালী উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বিভিন্ন ইটভাটা হতে ৩৬ লাখ টাকা চাঁদা আদায়সহ বিভিন্ন অভিযোগে সংবাদপত্রে প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ জানিয়েছেন উপজেলা ও ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এর প্রতিবাদে বুধবার দুপুর সাড়ে ১২টায় কাউখালী প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন তারা। পাশাপাশি সংশ্লিষ্ট পত্রিকার সম্পাদক ও প্রকাশককে লিগ্যাল নোটিশ দিয়েছেন কাউখালী উপজেলা বিএনপির সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন ও সাধারণ সম্পাদক আবদুল মোতালেব।

এদিন পরবর্তী ১৫ দিনের মধ্যে মিথ্যা সংবাদ প্রচারের দায়ে নিঃশর্ত ক্ষমা চেয়ে বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ করার জন্য চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক সাঙ্গু পত্রিকার সম্পাদক ও প্রকাশক কবির হোসেন সিদ্দকীকে আইনগতভাবে নোটিশটি পাঠানো হয়েছে বলে জানান তাদের আইনজীবী আরিফ উর রহমান চৌধুরী (বাপ্পী)। এছাড়াও এক প্রতিবাদলিপিতে প্রকাশিত সংবাদটি মিথ্যা দাবি করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কাউখালী ইটভাটা মালিক সমিতির সভাপতি পাথিক বাবু।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রাঙামাটির কাউখালী উপজেলার ১নং বেতবুনিয়া মডেল ইউনিয়ন শাখা বিএনপির সভাপতি (ভারপ্রাপ্ত) মো. ওমর ফারুক তালুকদার বলেন, চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক সাঙ্গু পত্রিকায় ২৩ ও ২৫ সেপ্টেম্বর এবং ঢাকা থেকে প্রকাশিত দৈনিক বায়ান্ন পত্রিকায় ২৪ সেপ্টেম্বর কাউখালী উপজেলা বিএনপির সভাপতি ও সম্পাদকসহ উপজেলা ও বেতবুনিয়া ইউনিয়নের নেতাকর্মীদের বিভিন্ন জনের নাম ভাঙিয়ে ১২টি ইটভাটা থেকে ৩৬ লাখ টাকা চাঁদা আদায়সহ বিভিন্ন স্থান থেকে চাঁদাবাজির অভিযোগে ভুয়া ও মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়েছে, যা একেবারে কাল্পনিক ও পরিকল্পিত। এ ধরনের সংবাদ হাস্যকর, বানোয়াট ও নিন্দনীয়, যা কাউখালী উপজেলা বিএনপির ভাবমূর্তি মারাত্মক ক্ষুণœ করেছে।

এ সময় তিনি উল্লেখ করে আরও বলেন, মূলত বেতবুনিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি আলী আকবরের পদ স্থগিত করা হয়েছে এবং সাধারণ সম্পাদক জয়নাল আবেদীনকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগ থাকায় ২৩ আগষ্ট তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়। এতে ক্ষিপ্ত হয়ে বেতবুনিয়া ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে জেলা বিএনপি বরাবর যে কাল্পনিক অভিযোগ দেওয়ার কথা সংবাদে উল্লেখ করা হয়েছে সেটিও বানোয়াট।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. তারা মিয়া, যুগ্ম সম্পাদক ছগির আহম্মদ, বেতবুনিয়া ইউনিয়ন বিএনপির সহসভাপতি মো. আবু জাফর, ইউনিয়ন যুবলীগের সদস্য সচিব মো. মহিউদ্দিন ও মো. কামাল উদ্দিনসহ অন্য নেতাকর্মীরা।

প্রকাশিত সংবাদে উপজেলা বিএনপির সভাপতি ও সম্পাদকসহ নেতাকর্মীদের বিভিন্ন জনের নামে ৩৬ লাখ টাকার চাঁদাবাজি ও দখলের অভিযোগ প্রকাশ করা হয়েছে তাতে কারা, কার কাছ থেকে কখন নিয়েছেন, কে বা কারা অভিযোগ দিয়েছেন তার স্পষ্ট কোনো কিছুই উল্লেখ নেই। এমনকি যাদের বিরুদ্ধে অভিযোগ তাদের কারও সঙ্গে কোনো রকম যোগাযোগ করে কোনো বক্তব্যও নেওয়া হয়নি। এজন্য ১৫ দিনের মধ্যে নিঃশর্ত ক্ষমা চেয়ে সংবাদ প্রকাশে সংশ্লিষ্ট পত্রিকার সম্পাদক ও প্রকাশককে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে বলে দাবি করেন কাউখালী উপজেলা বিএনপির সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন ও সাধারণ সম্পাদক মো. আবদুল মোতালেব।

আরবি/জেডআর

Link copied!