ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

শেখ হাসিনার সঙ্গে আসামি হলেন বিএনপির এমপি

নজরুল ইসলাম দয়া, বগুড়া

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৩:৪৭ পিএম

শেখ হাসিনার সঙ্গে আসামি হলেন বিএনপির এমপি

ছবি: রূপালী বাংলাদেশ

আওয়ামী লীগ সরকার পতনে ছাত্র-জনতার আন্দোলনে বগুড়ায় রিপন ফকির নামের একজনকে গুলি করে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহেনা ও ছেলে সজীব ওয়াজেদ জয়সহ ৪০৪ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে এবার  মামলার আসামি হয়েছেন বিএনপির দলীয় সাবেক টানা চারবারের এমপি ডা. জিয়াউল হক মোল্লা। 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বগুড়া সদর থানায় ১০৪ জনের নাম উল্লেখ ও ২০০-৩০০ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেছেন নিহত রিপন ফকিরের স্ত্রী মাবিয়া বেগম। মামলার তথ্য নিশ্চিত করেছেন সদর থানার ওসি সাইহান ওলিউল্লাহ। 

ছাত্র-জনতার আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট বগুড়া শহরের ২নং রেল ঘুমটির পাশে ঝাউতলা এলাকায় গুলিবিদ্ধ হয়ে নিহত হন রিপন ফকির। তিনি স্ত্রীকে নিয়ে সদরের ছিলিমপুর দক্ষিণপাড়া এবং পরে বানদীঘি ফকিরপাড়া বসবাস করতেন। 

রিপন ফকির হত্যা মামলায় আওয়ামী লীগের কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রী, এমপি, সাবেক পুলিশ প্রধান, সাবেক ডিবি প্রধান, কয়েকজন সাবেক উপজেলা চেয়ারম্যানকে আসামি করা হয়েছে। এই মামলায় ১০২ নং আসামি বিএনপির সাবেক এমপি ডা. জিয়াউল হক মোল্লা। তিনি গত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটযুদ্ধ করেছিলেন। 

জিয়াউল হক মোল্লা তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, আমি ঘটনার দিন গত ৪ আগস্ট ঢাকায় ছিলাম। ঢাকায় বসবাস করি, ঘটনার দিন বগুড়া থাকার প্রশ্নই আসে না। বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলাম। আমি কেন আওয়ামী লীগের সঙ্গে মিছিলে যাব? কেনই বা হামলা করতে যাব? রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য আমাকে মামলায় জড়ানো হয়েছে। ঢালাওভাবে যাকে-তাকে মামলার আসামি করলে ভুক্তভোগীরা সুবিচার বঞ্চিত হতে পারেন। 

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন, সাবেক ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, সাবেক ডিবি প্রধান হারুন-অর-রশিদ, সাবেক অতিরিক্ত যুগ্ম পুলিশ কমিশনার বিপ্লব কুমার, সাবেক তথ্য প্রতিমন্ত্রী এ আরাফাত, সাবেক অতিরিক্ত ডিআইজি আব্দুল কাহার আকন্দ, সিআইডির সাবেক অতিরিক্ত আইজিপি মোখলেছুর রহমান, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক সাবেক এমপি রাগেবুল আহসান রিপু, সাবেক এমপি ডা. মোস্তাফা আলম নান্নু, সাবেক এমপি রেজাউল করিম বাবলু, জেলা জাসদ সভাপতি সাবেক এমপি রেজাউল করিম তানসেন, বগুড়া জেলা জাতীয় পার্টির সভাপতি সাবেক এমপি শরিফুল ইসলাম জিন্নাহ, জেলা আওয়ামী লীগের মঞ্জরুল আলম মোহন, টি জামান নিকেতা, আসাদুর রহমান দুলু, সুলতান মাহমুদ খান রনি, জেলা যুবলীগ সভাপতি শুভাশিস পোদ্দার লিটনসহ কয়েকজন সাবেক উপজেলা চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে আসামি করা হয়েছে। 

আরবি/জেডআর

Link copied!