ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

পাটকেলঘাটায় এসিল্যান্ড অফিস নিয়ে ষড়যন্ত্রে বিএনপির প্রতিবাদ

পাটকেলঘাটা (সাতক্ষীরা) প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৬:৫২ পিএম

পাটকেলঘাটায় এসিল্যান্ড অফিস নিয়ে ষড়যন্ত্রে বিএনপির প্রতিবাদ

ছবি: রূপালী বাংলাদেশ

সাতক্ষীরা  তালা উপজেলার পাটকেলঘাটা সদরে অবস্থিত এসিল্যান্ড অফিসটি দেশ স্বাধীন হওয়ার আগেই  এখানে কার্যক্রম  চলমান রয়েছে। তালা উপজেলার ১২ টি ইউনিয়নের মানুষ  তাদের জমিজমার সকল কার্যক্রম এখানে করে থাকেন। কিন্তু হঠাৎ করে উক্ত অফিসটি বুজিয়ে দেয়ার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মাধ্যমে সাতক্ষীরা  জেলা প্রশাসক এর কার্যলয় থেকে একটি চিঠি  উপজেলা সহকারী কমিশনার ভূমি অফিসে আসে। বিষয়টি জানাজানি হলে বিএনপির পক্ষ থেকে মঙ্গলবার সকাল ১১টায় পাটকেলঘাটা বাজারে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হযেছে। 

উক্ত সভায় সবার সম্মতিক্রমে কুমিরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম মোস্তাফাকে আহবায়ক ও নগর ঘাটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মহব্বত আলীকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়। 

কমিটির অন্যান্য সদস্যরা হলেন-ধানধিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর হোসেন, খলিষখালী ইউনিয়নের  বিএনপির সভাপতি শেখ নুর আহমেদ, সাংগঠনিক সম্পাদক শেখ আদ্বুল হান্নান, তালা উপজেলা বিএনপি যুগ্ন আহবায়ক হাফিজুর রহমান হাফিজ, সাতক্ষীরা জেলা কৃষকদল যুগ্ন আহবায়ক আদ্বুল আলি, পাটকেলঘাটা সরুলিয়া ইউনিয়ন বিএনপি‍‍`র সভাপতি রাশেদুল হক রাজু, তালা উপজেলা যুবদল যুগ্ন আহবায়ক আনিছুর রহমান, কুমিরা ইউনিয়ন বিএনপি নেতা রবিউল ইসলাম, তালা উপজেলা কৃষক দল সভাপতি ডাক্তার মামুন, তালা উপজেলা যুবদল নেতা মেহেদী হাসান, পাটকেলঘাটা কলেজ ছাত্রদলের সভাপতি মনিরুল ইসলাম মনি, পাটকেলঘাটা প্রেসক্লাবের সভাপতি ও  রুপালী বাংলাদেশ এর পাটকেলঘাটা প্রতিনিধি আব্দুল মোমিন, পাটকেলঘাটা প্রেসক্লাবের যুগ্ন আহবায়ক শাহিনুর রহমান শহিন, পাটকেলঘাটা প্রেসক্লাবের সংগঠনিক সম্পাদক আব্দুল জলিল, পাটকেলঘাটা প্রেসক্লাবের তথ্য প্রচার সম্পাদক আলমগীর হোসেন। সভায় ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির সর্বসম্মতিতে গৃহীত হয়। কমিটির পক্ষ থেকে সবাই মিলে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদানসহ পাটকেলঘাটা বাজারে মানববন্ধনসহ বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

 

আরবি/জেডআর

Link copied!