ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

বন্যার্তদের মাঝে বিনামূল্যে চিকিৎসাসেবা বিএনপির

মোজাম্মেল হক আলম, লাকসাম

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৯:০৯ পিএম

বন্যার্তদের মাঝে বিনামূল্যে চিকিৎসাসেবা বিএনপির

ছবি: রূপালী বাংলাদেশ

নারী ও শিশুদের প্রাধান্য দিয়ে বন্যাকবলিত মানুষের মাঝে বিনামূল্যে ওষুধ সামগ্রী বিতরণ ও চিকিৎসা সেবা দিচ্ছে লাকসাম উপজেলা বিএনপির সহযোগী সংগঠন যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল থেকে উপজেলা ছাত্রদলের উদ্যোগে উপজেলার আজগরা ইউনিয়নে ফ্রী চিকিৎসা ক্যাম্প ও ওষুধ বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক টি আর হারুন, বাহরাইন কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ আবদুল মমিন, পৌরসভা সেচ্ছাসেকবক দলের সাধারন সম্পাদক আলী হায়দার মামুন, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক (প্রস্তাবিত) জহির উদ্দিন সবুজ, সদস্য সচিব (প্রস্তাবিত) আরিফ বেপারি, উপজেলা ছাত্রদলের যুগ্ন আহ্বায়ক (প্রস্তাবিত) জামাল হোসেন, আজগরা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম, ইউনিয়ন যুবদলের আহবায়ক মো. রাসেল আহমেদ, ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহবায়ক (প্রস্তাবিত) মোঃ শাহ আলম, ছাত্রদলের আহ্বায়ক (প্রস্তাবিত) ওমর ফারুক, সদস্য সচিব (প্রস্তাবিত) মো. শাকিল উপস্থিত ছিলেন।

আজগরা ইউনিয়নের ২নং ওয়ার্ডে ৯টা থেকে চলমান এই মেডিকেল ক্যাম্পে প্রায় দুই শতাধিক বন্যাকবলিত নারী, পুরুষ ও শিশুদের বিভিন্ন রোগের চিকিৎসা সেবা প্রদান করেন দুইজন ডাক্তার।

লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. মো. সাকি বলেন, আমরা এখানে এসে দেখলাম অধিকাংশ রোগীর পায়ের পাতা ও আঙুলে ঘা হয়ে আছে। সাথে আছে চুলকানি।

বয়স্কদের প্রেশারের সমস্যা আছে। এই প্রান্তিক এলাকায় এসে মানুষকে সেবা দিতে পেরে ভালো লাগছে। আমি মনে করি সব পেশার মানুষদের দুর্গত মানুষের পাশে দাঁড়ানো উচিত।

লাকসাম উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক টি আর হারুন জানান, বন্যাপরবর্তী বিভিন্ন রোগ দেখা দিয়েছে। আমরা এতদাঞ্চলের কেন্দ্রীয় বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক মো. আবুল কালাম ভাইয়ের নির্দেশে ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সমন্বয়ে নারী ও শিশুদের প্রাধান্য দিয়ে বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়ে আসছি। আগামী দিনেও আমাদের নেতার নির্দেশে এ কার্যক্রম চলমান থাকবে।

আরবি/জেডআর

Link copied!