ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

বগুড়ায় বিএনপির সমাবেশে হাতবোমা বিস্ফোরণ, আহত ২

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৮:৪৭ পিএম

বগুড়ায় বিএনপির সমাবেশে হাতবোমা বিস্ফোরণ, আহত ২

ছবি: রূপালী বাংলাদেশ

বগুড়ার নন্দীগ্রামে ভাটরা ইউনিয়ন বিএনপির সমাবেশে দুটি হাতবোমা বিস্ফোরণে দুই ছাত্রদল নেতা আহত হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাস্থল থেকে একটি অবিস্ফোরিত হাতবোমা (ককটেল) উদ্ধার করেছে পুলিশ।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নন্দীগ্রাম উপজেলার কুমিড়া পন্ডিতপুকুর বাজার সংলগ্ন স্কুলমাঠে দূর্বৃত্তরা ককটেল বিস্ফোরণ ঘটায়। আওয়ামী লীগের নেতাকর্মীরা এই ঘটনার সঙ্গে জড়িত বলে অভিযোগ করেছে বিএনপি।

এর আগে বিকেল চারটার দিকে ভাটরা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সমাবেশ শুরু হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয়তাবাদী কৃষকদল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব মোশারফ হোসেন।

উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান তারেক রূপালী বাংলাদেশ-কে জানান, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সাংগঠনিক সমাবেশ শেষ হওয়ার পরপরই নেতাকর্মীদের লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটে। স্কুল মাঠে বিকট শব্দে দুটি বিস্ফোরণ হলে নেতাকর্মীরা জীবন বাঁচাতে ছোটাছুটি করার সময় দুই ছাত্রদল নেতা আহত হয়। স্কুল মাঠ সংলগ্ন টাইগার ক্লাবের সামনে থেকে একটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে কুমিড়া পুলিশ। ঘটনার সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীরা জড়িত বলে অভিযোগ করেন বিএনপির সাবেক এমপি আলহাজ্ব মোশারফ হোসেন।

এদিকে শেখ হাসিনার পতনের পর থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা, সাধারণ সম্পাদক আনিছুর রহমানসহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতারা আত্মগোপনে থাকায় কারো মন্তব্য পাওয়া যায়নি।

নন্দীগ্রাম থানার ওসি আজমগীর হোসাইন আজম বলেন, দূর্বৃত্তদের নিক্ষেপ করা ককটেলের মধ্যে দুটি বিস্ফোরণ ঘটেছে। একটি অবিস্ফোরিত হাতবোমা পাওয়া গেছে। এ ব্যাপারে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

এদিন ভাটরা ইউনিয়ন বিএনপির সভাপতি শাহ আল হেলালের সভাপতিত্বে আয়োজিত সাংগঠনিক সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সভাপতি আলাউদ্দিন সরকার, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন আদর, উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক জহুরুল মাস্টার, পৌর বিএনপির সভাপতি আলেকজান্ডার, সাধারণ সম্পাদক শফিউল আলম সুমন, ভাটরা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম প্রমুখ। 

আরবি/জেডআর

Link copied!